২২শে আগস্ট, ২০১৯ ইং | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

লন্ডনে ‘আমার গাঁও – আমার ভালোবাসা’ প্রামান্য চিত্রের প্রথম প্রদর্শনী অনুষ্ঠিত

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/07/34434343432111-1200x630.jpg

সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা-বাউরভাগ গ্রামের ইতিহাস-ঐতিহ্য নিয়ে প্রামান্য চিত্র নির্মাণ করেছেন সাংবাদিক নুরে আলম রব্বানী। তাঁর গ্রন্থনা ও সম্পাদনায় নির্মিত প্রামাণ্য চিত্র ‘আমার গাঁও – আমার ভালোবাসা’ এর প্রথম প্রদর্শনী পুর্ব লন্ডনের দারুল উম্মাহ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

উপমহাদেশের বিশিষ্ট দার্শনিক, বুদ্ধিজীবী ডঃ জি সি দেব, সিলেট পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র দুলাল চন্দ্র রায় বাহাদুর, ঐতিহাসিক নানাকার বিদ্রোহ আন্দোলনের পুরোধা অজয় ভট্টাচার্য, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সি এম শফি সামি ও পাক ভারত স্বাধীনতা আন্দোলনের সৈনিক, লাউতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বদর উদ্দিন আহমদসহ অনেক গুণীজনের শৈশব স্মৃতি বিজড়িত গ্রাম লাউতা বাউরভাগ এর ইতিহাস ঐতিহ্য নিয়ে এ প্রামান্য চিত্র তৈরী করা হয়।

বাউরভাগ ডেভেলপমেন্ট কমিটি ইউকের পৃষ্ঠপোষকতায় ও ময়নুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বাউরভাগ ডেভলপমেন্ট কমিটির সভাপতি আব্দুর রশিদ ডালিম।

প্রামাণ্য চিত্র প্রদর্শনকালে অনেকেই তার প্রিয় গ্রামের গৌরবের ইতিহাস ঐতিহ্য জানতে পেরে আবেগে আপ্লুত হয়ে পড়ে, তাদের স্মৃতিতে ভেসে ওঠে ফেলে আসা শৈশবের সেই প্রিয় গ্রাম। বৃটেনে বেড়ে ওঠা নতুন প্রজন্ম খোঁজে পায় শেকড়ের সন্ধান।

প্রামাণ্যচিত্র তৈরীর মুল লক্ষ্য সম্পর্কে নুরে আলম রব্বানী বলেন, নতুন প্রজন্মের কাছে গ্রামের ইতিহাস, ঐতিহ্য এবং গুণীজনদের পরিচিতি তুলে ধরাই লক্ষ্য ছিল। প্রামান্য চিত্র নির্মাণে এ বিষয়গুলোকে প্রাধান্য দেয়া হয়েছে। তিনি বলেন, এ প্রামান্য চিত্রটি বাংলাদেশ, ইউরোপ, আমেরিকা সহ অন্যান্য দেশে এর প্রদর্শনী হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন টাওয়ার হামলেটস কাউন্সিলের সাবেক মেয়র ও কাউন্সিলর আব্দুল আসাদ, বিডিসি এর প্রধান উপদেষ্টা আবুল লেইছ সহ অন্যান্যরা। বক্তারা বলেন নুরে আলম রব্বানীর এই কাজের জন্য সত্যিই প্রশংসার দাবিদার এই ডকুমেন্টারিতে খুঁজে খুঁজে অনেক তথ্য তুলে ধরে তিনি তার প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

A+ A-

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

ভয়াল ২১ আগস্ট : বিয়ানীবাজারে আ.লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

মৌলভীবাজার জেলার এডিসি হলেন কানাইঘাটের ইউএনও তানিয়া

সিলেটের হারিছ চৌধুরীসহ দন্ডিত ১৬ জন ধরা-ছোঁয়ার বাইরে

বিয়ানীবাজারের চারখাইয়ে পাল্টাপাল্টি হামলার অভিযোগ- আটক ১

বিয়ানীবাজারে মোটর সাইকেল চোর সিন্ডিকেটের সাথে জড়িত ৩৫ যুবক

ঘোষণাঃ

Translate »