২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

দেশে কোনো লোক গৃহহীন থাকবে না: বন ও পরিবেশমন্ত্রী

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/07/min-shahab.jpg

পরিবেশ, বন ও জলবায়ুমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, সরকার প্রতি বছর বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রদানসহ প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি ভাতা চালু করেছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ১৬২ ধরনের সুযোগ সরকার করে রেখেছে। এ দেশে কোনো লোক গৃহহীন থাকবে না। সবাইকে সুন্দর ও পরিচ্ছন্ন গৃহায়নের মধ্যে রাখতে সরকার পদক্ষেপ গ্রহণ করেছে।

শনিবার (৬ জুলাই) দুপুরে মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের হলরুমে মসজিদ-মন্দিরের চেক ও বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীদের মধ্যে ভাতা বিতরণ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এ সরকার দেশকে একটি উন্নত দেশে উন্নীত করেছে। এ উপজেলায় ২২৪টি গৃহ নির্মাণ করে দিয়েছে। সরকার এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। পর্যায়ক্রমে সবাইকে গৃহ নির্মাণ করে দেয়া হবে। মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দেশবাসীর প্রতি দোয়া কামনা করেন।

মন্ত্রী চলমান সড়ক উন্নয়ন কাজের গুনগত মানসহ সার্বিক তদারকি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেন।

অনুষ্ঠানে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফারুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মুক্তিযোদ্ধা বদরুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট সিরাজুল ইসলাম, জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম সরদার, জায়ফরনগর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মাসুম রেজা, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস, আওয়ামী লীগ নেতা ইমরুল ইসলাম, জুড়ী উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক পিপি, জুড়ী উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মতিন, সদর ইউপি যুবলীগের সভাপতি আবুল খায়ের সাইমন, যুবলীগ নেতা জহিরুল ইসলাম, ইকবাল খান প্রমুখ।

অনুষ্ঠান শেষ মন্ত্রী জুড়ী উপজেলার বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতার ৭০৭৪ জনের মধ্যে চেক বই বিতরণ করেন।

সূত্র ও ছবি- সিলেট টুডে

A+ A-

সর্বশেষ সংবাদ

বারইগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ সংস্থার কমিটি গঠন

কবির উদ্দিন ২য় মিডিয়ামবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ

বিলপার প্রিমিয়ার লীগের ৬ষ্ঠ আসরে চ্যাম্পিয়ন বেঙ্গল টাইগার্স

নিদনপুর-সুপাতলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শহীদ দিবস পালন

ইতালিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

মাথিউরায় সপ্রাবির প্রথম শহীদ মিনারের উদ্বোধন করলেন সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ

ঘোষণাঃ

Translate »