১৬ই অক্টোবর, ২০১৯ ইং | ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সেপ্টেম্বর থেকে ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল কেনা যাবে না

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/07/mootor.jpg

দেশে ডাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল কেনার আর সুযোগ থাকছে না। আগামী পহেলা সেপ্টেম্বর থেকে ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তপক্ষ (বিআরটিএ)।

বিআরটিএ’র এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১ সেপ্টেম্বর ২০১৯ থেকে মোটরসাইকেল কিনতে হলে ক্রেতার ন্যূনতম শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অন্যথায় তিনি মোটরসাইকেল কিনতে পারবেন না। সড়ক নিরাপত্তা নিশ্চিতকল্পে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এতে আরও উল্লেখ করা হয়েছে, ব্যক্তির পাশাপাশি প্রতিষ্ঠানিকভাবে মোটরসাইকেল কেনার ক্ষেত্রেও যার জন্য কেনা হচ্ছে তার ড্রাইভিং লাইসেন্স কিংবা শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স থাকত হবে।

দেশে মোটরসাইকেল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বাড়লেও একটি বিশাল অংশ ড্রাইভিং লাইসেন্স ছাড়াই বাইক চালাচ্ছেন। অনেকেই মোটরসাইকেল কেনার পর ড্রাইভিং লাইসেন্স করার প্রয়োজন মনে করেন না। এদের বেশিরভাগই অদক্ষ চালক। এসব কারণে প্রতিনিয়ত সড়কে ঘটছে দুর্ঘটনা। এছাড়া ট্রাফিক পুলিশের অভিযানে হচ্ছে হাজার হাজার মামলা। কিন্তু তারপরেও লাইসেন্স বিহীন মোটরসাইকেল চালকের সংখ্যা বেড়েই চলেছে।

বিশ্বের উন্নত দেশগুলোতে মোটরসাইকেল কিনতে হলে ড্রাইভিং লাইসেন্স থাকা বাধ্যতামূলক। এমনকি ভারতেও এ নিয়ম রয়েছে। এখন বাংলাদেশে এটি চালু হতে যাচ্ছে।

সূত্র- পূর্বপশ্চিমবিডি.নিউজ

A+ A-

সর্বশেষ সংবাদ

এবার শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেলো বিয়ানীবাজারের রাহাত

ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় আসলো খলিল চৌধুরী এবি নিকেতনের প্রাথমিক শাখা

প্রেমের টানে ভারতীয় নারী সিলেটে, বাংলাদেশি নাগরিক অপহৃত

অস্ট্রেলিয়ার সড়কে গেল বাংলাদেশির প্রাণ

বড়লেখায় রাতের আঁধারে সড়কের নাম ফলক ভাংচুর!

শিল্পী সমিতিতে শিল্পীদের প্রবেশ নিষেধ!

ঘোষণাঃ

Translate »