২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

সবার ভালবাসায় এগিয়ে যাক বিয়ানীবাজার নিউজ ২৪

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/06/3443.jpg

স্বাধিকার আন্দোলনের প্রথম শহীদ বিয়ানীবাজারের সূর্য সন্তান ফখরুল দৌলা মনু মিয়া ১৯৬৬ সালের ৭ জুন বাঙ্গালীর অধিকার আদায়ের সংগ্রামে শাহাদত বরণ করেন। তাঁর এ আত্মদান চির স্মরণীয় ও ভাস্বর করে রাখতে আমরা ৭জুন বিয়ানীবাজারের প্রথম অন লাইন পত্রিকা বিয়ানীবাজার নিউজ২৪ এর যাত্রা শুরু করি। নিরপেক্ষ নয়, সত্যের পক্ষে এ স্লোগান নিয়ে ২০১৪ সালের ৭জুন পত্রিকাটির যাত্রা শুরু করে। সবার সহযোগিতা, ভালবাসায় আজ পত্রিকাটি ষষ্ঠ বছরে পা রাখছে।

বিয়ানীবাজার উপজেলার প্রথম অন লাইন পত্রিকা বিয়ানীবাজার নিউজ২৪ এর জন্মদিন আসলে অন্য রকম উম্মাদনায় নিজেকে খুঁজে পাই। শিহরণ, অনুভুতি, আবেগ, ভালবাসা সব কিছুই দিয়েই ২০১৪ সালের ৭ জুন পত্রিকার যাত্রা শুরু করি। পত্রিকার প্রতিটি ক্ষেত্রে যার স্পর্শ, চিন্তা-ধারণ এবং পত্রিকাকে আজকের এ পর্যায়ে নিয়ে আসা যার সবচেয়ে বেশি অবদান সে হচ্ছে রিজু মোহাম্মদ। আমাদের ফাউন্ডার, আমাদের প্রতিষ্ঠান এবি মিডিয়া গ্রুপের সিইও রিজু মোহাম্মদ। বিয়ানীবাজার নিউজ ২৪ তাঁর চিন্তা ও মনন জগতের একটি প্রয়াস মাত্র। নিবেদিত এ মানুষটি দিনের বেশিরভাগ সময় ব্যয় করেন এ প্রতিষ্ঠানের পেছনে।

আজকের এই শুভদিনে খুব বেশি মনে পড়ছে বন্ধুবর সাংবাদিক এম সিন উদ্দিনকে। পত্রিকার শুরুর সময়ে তাঁর পরিশ্রম- আমাকে অবাক করতো। কখনো অলসতা তাকে ঘিরে ধরেনি। তাঁর কারণেই পত্রিকার শুরু সময় থেকে ২০১৬ সালের প্রায় প্রতিটি ঘটনার স্বচিত্র প্রতিবেদন দ্রুত সময়ের মধ্যে আমরা প্রকাশ করতে সক্ষম হতে পেরেছি। পত্রিকার ষষ্ঠ বর্ষে যুক্তরাষ্ট্রে বসবাসরত সহকর্মী সাংবাদিক এম সিন উদ্দিনকে খুব বেশি ‘মিস’ করবো।

সাত সংখ্যাটি আমার জন্য পয়া। বেশিরভাগ ক্ষেত্রে এ সংখ্যাটি প্রকৃতির কাছ থেকে পেয়েছি। অন্য অনেকের মতো এ সংখ্যাটি আমার কাছে ‘লাকি’ । তবে এ লাকি সংখ্যাটি আপনা থেকেই আমার জীবনে ধরা দিয়েছে কেবল ৭জুন ছাড়া। বিয়ানীবাজার নিউজ ২৪ এর যাত্রা ৭জুন নির্ধারণ করা হয় স্বাধিকার আন্দোলনের প্রথম শহীদ বিয়ানীবাজারের সূর্য সন্তান ফখরুল দৌলা মনু মিয়ার শাহাদত দিনটিকে স্মরণ করে। যার ফলে অন্য অনেক প্রিয় মুহূর্তের সাথে এই ৭জুনটিও আমার লাকি দিন হিসাবে বিবেচিত হয়েছে। কারণ বিয়ানীবাজার নিউজ২৪ এর মাধ্যমে সম্পাদক হিসাবে ২০১৪ সালের ৭জুন আমার যাত্রা শুরু হয়েছিল।

সাত সংখ্যাটির সাথে অন্যরকম ভালবাসা ও আবেগ জড়িত রয়েছে। আমার একমাত্র সন্তান শশী’র জন্ম হয়েছিল ৭ ফেব্রুয়ারি। পিতার হওয়ার দিনটি সৃষ্টি কর্তাই আমার লাকি সংখ্যা নির্ধারণ করেছিলেন। বিয়ানীবাজার উপজেলা ৭নং মাথিউরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের অধিবাসী হওয়ার পেছনেও আমার হাত নেই। একইভাবে ইউনিয়ন পরিষদের প্রদত্ত হোল্ডিং নম্বর ১০৭- যার পেছনে আমার হাত ছিল না। আমার জীবনের অনেক শুভ কাজ, ঘটনার সাথে ৭ সংখ্যাটি জড়িয়ে রয়েছে।

আমার লাকি সংখ্যা ৭ এর সাথে বিয়ানীবাজার নিউজ২৪ এর জন্মদিন। এ পত্রিকার অগ্রযাত্রার পেছনে যাদের সবচেয়ে বেশি অবদান তারা আমার সকল সহকর্মী। মূলত তাদের পরিশ্রম, মেধার কারণে আজকের পত্রিকাটি উপজেলার মূখপত্র হিসাবে বিবেচিত হচ্ছে। আজকের এই আনন্দঘন মুহূর্তে আমি এবি মিডিয়া গ্রুপের এমডি ফখরুল ইসলাম দেলোয়ারসহ যুক্তরাষ্ট্র. যুক্তরাজ্য এবং দেশে অবস্থানরত সকল পরিচালকদের বিশেষভাবে স্মরণ করছি। তাদের পরামর্শ, সহযোগিতায় পত্রিকাটি বিয়ানীবাজারের গণ্ডি পেরিয়ে দেশ-বিদেশে একটি আস্থা ও বিশ্বাসের জায়গা তৈরী করেছে। এর কৃতিত্ব এবিমিডিয়া গ্রুপের সকল পরিচালকদের।

বিয়ানীবাজার নিউজ২৪ এর অগ্রযাত্রার পেছনে দেশ-বিদেশের পাঠক, শুভার্থী, সহকর্মী সাংবাদিক ও বিজ্ঞাপন দাতাতের অবদান কোন অংশে কম নয়। একটি পত্রিকার অগ্রগতিতে আমাদের বিজ্ঞাপন দাতাতের ভূমিকা অনেক বেশি। তাঁরা প্রতিনিয়ত আমাদের সহযোগিতা করছেন বলেই বীরদর্পে এগিয়ে যাচ্ছে আমার প্রিয় ও সন্তানতূল্য প্রতিষ্ঠান বিয়ানীবাজার নিউজ২৪।

পরিশেষে বিয়ানীবাজার নিউজ২৪ এর ষষ্ঠ বর্ষে পদার্পন অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি এবং সবার মঙ্গল কামনা করছি। সকলের সহযোগিতায় বিয়ানীবাজার নিউজ২৪ এগিয়ে যাবে এই কামনা করছি।

লেখক- সম্পাদক, বিয়ানীবাজার নিউজ২৪।

A+ A-

সর্বশেষ সংবাদ

মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ফ্রান্স’র আহবায়ক কমিটির সভা

নিদনপুর বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছেন কনজারভেটিভ ফ্রেন্ডস অফ বাংলাদেশের চেয়ারম্যান মেহফুজ আহমেদ

চেয়ারম্যান-মেম্বারের শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ ‘গুজব’

Abu Dhabi T10 league adds Bangladesh flavour

বিয়ানীবাজারে প্রেরণা যুবচক্রের ২য় বর্ষপুর্তি ও নতুন কমিটির অভিষেক সম্পন্ন

বিয়ানীবাজারের এ সপ্তাহের বাজারদর- ফের বেড়েছে পেঁয়াজের দাম

ঘোষণাঃ

Translate »