২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে উৎসাহ-উদ্দীপনায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত- মোনাজাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/06/EID-1.jpg

বিয়ানীবাজার উপজেলায় যথাযথ ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। সকাল ধর্মপ্রাণ মুসল্লিরা এক মাস সিয়াম সাধনা শেষে ঈদগাহ এবং মসজিদে ঈদের নামাজ আদায় করেন।

আবহাওয়ার বৈরীতার আভাস থাকলেও আজ বুধবার নির্মল পরিবেশে ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদুল ফিতর উদযাপন করেছেন। সকাল ৮টা থেকে ঈদগাহে ঈদের নামাজ শুরু হয়। বিভিন্ন এলাকার মুসল্লিরা নিজ নিজ এলাকার ঈদগাহ ময়দানে ঈদের জামাত আদায় করেন। যেসব এলাকায় ঈদগাহ নেই, সেসব এলাকায় ঈদের নামাজ স্থানীয় মসজিদে আদায় করেন মুসল্লিরা।

সকাল থেকে সকল শ্রেণি পেশার মানুষ নতুন পোশাক পড়ে আল্লাহু আকবার ধ্বনিতে ঈদগাহ ময়দানে জড়ো হন। বিভিন্ন শাহী ঈদগাহ ও জামে মসজিদে সকাল ৮টা থেকে শুরু হয়। উপজেলার সর্বশেষ ঈদের নামাজ অনুষ্ঠিত হয় সুপাতলা এমএজি ওসমানি স্টেডিয়ামে। ঈদের প্রত্যেকটি জামাতে ছিল মুসল্লিদের সরব উপস্থিতি। নামাজ শেষে কোলাকুলি ও কোশল বিনিময়ে করেন শিশু থেকে বৃদ্ধ সবাই।

ঈদুল ফিতর উপলক্ষে পুরো উপজেলা জুড়ে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বেষ্টনি। তিন স্তরের পুলিশ নিরাপত্তা দায়িত্বে ছিল। উপজেলার কোথায় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অবশ্যই বিয়ানীবাজার এরকম কিছু হওয়ার কোন শংকাও ছিল না। যদিও তিন বছর পূর্বে দেশের বৃহৎ ঈদগাহ দয়দান শোলাকিয়ায় জঙ্গী হামলার পর থেকে ঈদের নামাজে বাড়তি নিরাপত্ত ব্যবস্থা রেখেছেন দায়িত্বশীলরা।

সকাল থেকে সুন্দর মনোরম পরিবেশ বিরাজ করায় খোলা প্রান্তরে ঈদের নামাজ আদায় করতে তেমন বেগ পেতে হয়নি। যদিও অনেক এলাকার ঈদ মাঠকে বৈরী আবহাওয়ার বিষয়টি মাথায় রেখে প্রস্তুত রাখা হয়েছিল। ঈদের নামাজ শেষে মুসল্লিরা মুসলিম উম্মাহ ও দেশের সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাতে দেশের শান্তি কামনা এবং প্রবাসে অবস্থানরত বাংলাদেশীদের নিরাপদ থাকার প্রত্যাশা কামনা করা হয়।

A+ A-

সর্বশেষ সংবাদ

মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ফ্রান্স’র আহবায়ক কমিটির সভা

নিদনপুর বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছেন কনজারভেটিভ ফ্রেন্ডস অফ বাংলাদেশের চেয়ারম্যান মেহফুজ আহমেদ

চেয়ারম্যান-মেম্বারের শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ ‘গুজব’

Abu Dhabi T10 league adds Bangladesh flavour

বিয়ানীবাজারে প্রেরণা যুবচক্রের ২য় বর্ষপুর্তি ও নতুন কমিটির অভিষেক সম্পন্ন

বিয়ানীবাজারের এ সপ্তাহের বাজারদর- ফের বেড়েছে পেঁয়াজের দাম

ঘোষণাঃ

Translate »