২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারের কয়েকজন যুবকের উদ্যোগে বড়লেখায় নির্মিত হচ্ছে মসজিদ, সহযোগিতা কামনা

https://beanibazarnews24.com/wp-content/uploads/2019/05/mosque-1.jpg

বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের হাল্লাগ্রামের সুবিধাবঞ্চিত এলাকার একটি জামে মসজিদকে পাকা মসজিদে রূপ দিতে কাজ শুরু করেছেন বিয়ানীবাজারের একদল যুবক। প্রবাসী শুভাকাঙ্খি, বন্ধু-বান্ধব, স্বজন ও পরিবার-পরিজনদের কাছ থেকে সাহায্য নিয়ে তারা হাকালুকি পাড়ের উত্তর হাল্লা জামে মসজিদটি নির্মাণের উদ্যোগ নেন। গত ৩০শে মার্চ মসজিদটির নির্মাণ কাজ শুরু হয়।

গত মঙ্গলবার মসজিদের নির্মাজ কাজের অগ্রগতি পরিদর্শনে যান বিয়ানীবাজারের শাহাজানুল ইসলাম লায়েক, বেলায়েত হোসেন, সাইদুজ্জামান টিপু, পারবেজ আহমেদ, রুহুল আলম ও লুতফুর রহমান। এসময় তারা স্থানীয় এলাকার বিশিষ্টজন ও যুবকদের সাথে মসজিদটির নির্মান কাজের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং মসজিদের নির্মানকাজের দায়িত্বে থাকা এলাকাবাসীর হাতে অনুদানের আরেকটি কিস্তি হস্তান্তর করেন।

মসজিদের নির্মান কাজের অগ্রগতি পরিদর্শন ও অনুদান হস্তান্তর

মসজিদ নির্মাণ কাজের হাত দেয়ার প্রেরণা পেয়েছেন এলাকার মানুষের কাছ থেকে বলে জানান শাহজাহানুল ইসলাম লায়েক। তিনি বলেন, প্রতিবারের ন্যায় গত রমজানেও আমরা বন্ধুরা মিলে বিভিন্ন এলাকার জামে মসজিদে নামাজ আদায় করতে যেতাম। একেকদিন একেক এলাকায় যোহর ও আছরের নামাজ আদায় করে নিজ বাড়িতে এসে ইফতার করতাম। তেমনি হাকালুকি পাড়ের উত্তর হাল্লা জামে মসজিদে একদিন নামাজ আদায় করি। এলাকার ধর্মপ্রাণ মানুষের উপস্থিতি দেখে আমরা আবেগাপ্লুত হয়ে পড়ি এবং তাদের আন্তরিকতায় মুগ্ধ হয়ে মসজিদের বর্তমান অবস্থা আরো উন্নত করতে আমরা উদ্যোগ নেই। সেটি আমাদের কাছের মানুষদেরকে অনুপ্রাণিত করেছে এবং আমরা প্রচুর সহযোগিতা পাচ্ছি।

গত ৩০শে মে মসজিদটির নির্মানকাজের ভিত্তিপ্রস্থর স্থাপন

তিনি আরোও বলেন, শুরুর দিকে বন্ধু পারভেজ আহমেদের ছোট বোন (যুক্তরাজ্য প্রবাসি) মসজিদ নির্মাণের জন্য আমাদের ৮৭, ৫০০ টাকা দিয়েছেন। এছাড়া পরিচিত আরো অনেকেই ছোট-বড় অনুদান প্রদান করেছেন। তাদের সকলের সহযোগিতা এবং হাল্লা গ্রামের স্থানীয় বাসিন্দাদের সংগ্রহ করা টাকা দিয়েই মসজিদটির নির্মাণকাজ চলছে। গ্রামবাসীদের শত দরিদ্রতার মধ্যেও নিজের সামর্থ অনুযায়ী এগিয়ে এসেছেন।

তিনি মসজিদের নির্মানকাজ সম্পূর্ণ করতে বিত্তবানদের সহযোগিতা কামনা করে বলেন, আমাদের অনেক স্বজন ও প্রিয়জন যারা প্রবাসের অবস্থান করছেন কিংবা দেশে রয়েছেন সকলের সামর্থ অনুযায়ী সহযোগিতা চাই। আশা করি সবার সহযোগিতায় শিগগিরই মসজিদ নির্মাণ কাজ সম্পূর্ণভাবে শেষ হবে।

A+ A-

সর্বশেষ সংবাদ

সড়ক দুর্ঘটনায় আহত মাওলানা শিহাব উদ্দিন আলীপুরী

১০৯ থেকে খবর পেয়ে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও

বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট- সিলেট জেলা চ্যাম্পিয়ন গোলাপগঞ্জ

সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়- ফটকের সামনেই ময়লার ভাগাড়

গোলাপগঞ্জে বিয়ের অনুষ্ঠানে গিয়ে মোটরসাইকেল হারালেন বিয়ানীবাজারের জুবায়ের

বিয়ানীবাজারে তুচ্ছ ঘটনায় ছুরিকাহত ৩জনকে সিলেট প্রেরণ

ঘোষণাঃ

Translate »