১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজার সরকারি কলেজের সহযোগী অধ্যাপক প্রশান্ত মৃধা’র জেমকন সাহিত্য পুরস্কার লাভ

https://beanibazarnews24.com/wp-content/uploads/2018/11/mrida-1200x630.jpg

২০১৮ সালের জেকমন সাহিত্য পুরস্কার পেয়েছেন বিয়ানীবাজার সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও কথাসাহিত্যিক প্রশান্ত মৃধা। শুক্রবার (০৯ নভেম্বর) বিকেলে ঢাকা লিট ফেস্টে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে বিজয়ী হিসেবে তার নাম ঘোষণার পর পুরস্কার গ্রহণ করেন। এসময় তাঁর হাতে পুরস্কার তুলে দেন জেমকন গ্রুপের পরিচালক কাজী নাবিল আহমেদ।

স্বীকৃতিস্বরূপ প্রশান্ত মৃধাকে তার ‘ডুগডুগির আসর’ উপন্যাসের জন্য আট লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননাপত্র প্রদান করা হয়। এছাড়াও জেমকন তরুণ কথাসাহিত্য পুরস্কার পেয়েছেন হামিম কামাল এবং জেমকন তরুণ কবিতা পুরস্কার পেয়েছেন হাসান নাঈম।

এ সময় জেমকন গ্রুপের পরিচালক ও সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, বাংলা সাহিত্যের সৃজনশীল লেখকদের সম্মানিত করাই এ পুরস্কারের মূল উদ্দেশ্য। তাদের বিশ্বাস জেমকন সাহিত্য পুরস্কার লেখকদের প্রেরণা জোগাবে।

জেমকন গ্রুপ ও জুরি বোর্ডের সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে প্রশান্ত মৃধা বলেন, যে কোনো পুরস্কারপ্রাপ্তিই আনন্দের। আজকে যারা ‘তরুণ পুরস্কার’ পেয়েছেন, তাদের মতো আমিও এর আগে সেই পুরস্কার পেয়েছিলাম। আজকের পাওয়া পুরস্কার থেকে তা অনেক বড়।

 

এদিকে, বিয়ানীবাজার সরকারি কলেজের সহযোগী অধ্যাপক প্রশান্ত মৃধাকে জেমকন সাহিত্য পুরষ্কার লাভ করায় কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, উপাধ্যক্ষ তরিকুল ইসলামসহ শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

A+ A-

সর্বশেষ সংবাদ

জকিগঞ্জে ইয়াবাসহ পেশাদার মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব

প্যারিসে বিয়ানীবাজার প্রবাসীর আকস্মিক মৃত্যু, কমিউনিটিতে শোকের ছায়া

চারখাই সমাজ কল্যাণ সংস্থা ফ্রান্সের পূর্ণাঙ্গ কমিটি গঠন।। সভাপতি ফরিদ, সাধারণ সম্পাদক জাহেদ

বিয়ানীবাজারের চারখাই বণিক সমিতির নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

২৮ ডিসেম্বর মাঠে গড়াচ্ছে উপজেলা ক্রিকেট লীগের সপ্তম আসর

বিয়ানীবাজারে আসার পথে নগদ টাকা ও মোবাইলসহ ব্যাগ হারালেন এক যাত্রি, ফেরত পেতে চাইলেন সহযোগিতা

ঘোষণাঃ

Translate »