২৬শে মে, ২০২০ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সিলেট টেস্টে ১৪৩ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ

https://beanibazarnews24.com/wp-content/uploads/2018/11/130343-1200x630.jpeg

ওয়ানডে সিরিজে দুর্দান্ত খেলা ইমরুল কায়েস জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে পুরোপুরি ব্যর্থ। দলকে ভরসা দিতে পারেননি লিটন দাস। নাজমুল শান্ত-মাহমুদুল্লাহরা এসেই ফিরে যান। মুমিনুলও আশা দিতে পারেননি। সেট হয়ে ফিরে যান মুশফিকুর রহিম। ব্যাটসম্যানদের এই ব্যর্থতায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৪৩ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ১৩৯ রানের বড় লিড পেয়েছে সফরকারীরা।

জিম্বাবুয়ের প্রথম ইনিংস শেষ হওয়ার পরে ব্যাটে নেমে ২ রান করে মধ্যাহ্ন বিরতীতে যায় দু’দল। এরপর বিরতীর পরেই দলের ৮ রানের মাথায় ব্যক্তিগত ৫ রানে সাতারার বলে বোল্ড হয়ে ফেরেন ইমরুল কায়েস। তার আউটের পরে নিজের ৯ রানে ও দলের ১৪ রানে ফেরেন লিটন দাস। এরপর দলের ১৯ রানের মাথায় ফেরেন নাজমুল হোসেন ও মাহমুদুল্লাহ। নাজমুল হোসেন করেন ৫ রান। অধিনায়ক মাহমুদুল্লাহ কোন রান করতে পারেননি।

এরপর মুমিনুল ও মুশফিক গড়েন ৩০ রানের জুটি। দলের ৪৯ রানের মাথায় ফেরেন মুমিনুল হক। এরপর মুশফিক নিজের ৩১ রানের মাথায় দলের ৭৮ রানে ফিরে যান। ছয় উইকেট হারিয়ে কাঁপছে তখন দল। সেখান থেকে ফলোঅন পার করান আরিফুল হক ও মেহেদি মিরাজ। কিন্তু তারা দলের রান খুব বেশি দুর নিয়ে যেতে পারেননি। আরিফুল ইসলাম দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করে অপরাজিত থাকেন। মিরাজ-তাইজুলরা পরে আর তাকে সঙ্গ দিতে পারেননি।

এর আগে প্রথম ইনিংসে ২৮২ রান তুলতে পারে জিম্বাবুয়ে। প্রথম দিন শেষে ৫ উইকেটে ২৩৬ রান নিয়ে দিন শেষ করে জিম্বাবুয়ে। এরপর দ্বিতীয় দিনের প্রথম সেশনে তাদেরকে ২৮২ রানের মধ্যে অলআউট করার কৃতিত্ব বাংলাদেশ বোলারদের। দলের হয়ে তাইজুল ইসলাম নেন ৬ উইকেট। জিম্বাবুয়ের শেষ পাঁচ উইকেটের চারটিই নেন তিনি। এছাড়া অভিষেক টেস্ট খেলতে নামা নাজমুল ইসলাম অপু নেন ২টি উইকেট।

A+ A-

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে দুজন করোনা রোগী শনাক্ত

সিলেটে ঈদের দিন পুলিশ এসআইয়ের মৃত্যু

গোলাপগঞ্জ থেকে একটি পরিত্যক্ত এয়ারগান উদ্ধার

করোনাকালে বিয়ানীবাজারে উদযাপিত হলো 'নিরানন্দ ঈদ উৎসব'

সাংবাদিক আবু তাহের রাজুর দাদির মৃত্যুতে এবি মিডিয়া গ্রুপের শোক

করোনায় ২১ মৃত্যুর সাথে নতুন শনাক্ত আরও ১৯৭৫জন

ঘোষণাঃ

Translate »