জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) এর বন্যা কারণে স্থগিতকৃত পরীক্ষাগুলো আগামী ২৬ আগস্ট থেকে পুনরায় শুরু হচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরীত পত্রে এ পরীক্ষার নতুন সময় সূচী জানানো হয়। প্রত্যেক পরীক্ষার্থীর নিজ নিজ কেন্দ্রে সকাল ৯টায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত ১৩ আগস্ট স্থগিত হওয়া পরীক্ষা আগামী ২৬ আগস্ট সমাজ বিজ্ঞান, সমাজ কর্ম, পদার্থ বিজ্ঞান ও মার্কেটিং (৪র্থ পত্র) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ১৬ আগস্ট স্থগিত হওয়া দর্শন ও মৃত্তিকা বিজ্ঞান (৪র্থ পত্র) বিষয়ের পরীক্ষা আগামী ২৭ আগস্ট, ১৭ আগস্টে স্থগিত হওয়া ভূগোল ও পরিবেশ, জেনারেল সাইন্স ফুড এন্ড নিউট্রিশন (৪র্থ পত্র) বিষয়ের পরীক্ষা ২৮ আগস্ট, ১৯ আগস্টের পরীক্ষা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, রসায়ন, ইতিহাস ও হিসাববিজ্ঞান (৪র্থ পত্র)  বিষয়ের পরীক্ষা ২৯ আগস্ট, গত ২০ আগস্ট স্থগিত হওয়া পরীক্ষা বাংলা সাহিত্য (ঐচ্ছিক) ইংরেজি (ঐচ্ছিক), বেসিক হোম ইকোনমিক্স, আরবি, পালি, সংস্কৃত (৪র্থ পত্র)  বিষয়ে পরীক্ষা ৯ সেপ্টেম্বর, ২১ আগস্টে স্থগিত হওয়া পরীক্ষা অর্থনীতি ও প্রাণি বিজ্ঞান (৪র্থ পত্র)  বিষয়ে ১০ সেপ্টেম্বর, ২২ আগস্ট স্থগিত হওয়া পরীক্ষা গার্হস্থ্য অর্থনীতি (৪র্থ পত্র) বিষয়ের পরীক্ষা ১১ সেপ্টেম্বর এবং ২৩ আগস্টে স্থগিত হওয়া পরীক্ষা ইসলামিক স্টাডিস, এপ্লাইড হোম, ইকোমিক্স ও ব্যবস্থাপনা (৪র্থ পত্র) বিষয়ের পরীক্ষা ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বিয়ানীবাজার সরকারি কলেজে অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ বলেন, বন্যার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় এসব পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছিলো। নতুন করে এসব বিষয়ে পরীক্ষার সময় সূচী ঘোষণা করা হয়েছে। বিয়ানীবাজার সরকারি কলেজ কেন্দ্রে যথা সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে প্রত্যেক পরীক্ষার্থীদের সময় মেনে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।