যুক্তরাষ্ট্রপ্রবাসী বিয়ানীবাজারের কৃতি সন্তান হাজী তাহের আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান হাজী শামসুল ইসলাম সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে এসে পৌঁছেছেন। গত মঙ্গলবার এমিরেটস এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটে এয়ারপোর্টে পৌঁছালে তাকে স্বাগত জানান বিয়ানীবাজারের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ।

হাজী শামসুল ইসলাম যুক্তরাষ্ট্রে বাংলাদেশী ও এশিয়ান পণ্যের অন্যতম বৃহৎ আমদানিকারক ফাতেমা ব্রাদার্সের কর্ণধার । যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজার প্রবাসীদের একমাত্র সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ইউএসএ’র উপদেষ্টা, যুক্তরাষ্ট্রের বাংলাদেশী তরুণদের সর্ববৃহৎ সংগঠন জামাইক্যা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র উপদেষ্টা, যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশী ধারা পরিচালিত সর্ববৃহৎ মসজিদ ও ইসলামিক সেন্টার জ্যামাইকা মুসলিম সেন্টারের ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য এবং বিয়ানীবাজারের প্রথম ২৪ ঘন্টার টেলিভিশন চ্যানেল এবি টিভির অন্যতম পরিচালক। এছাড়াও সম্পৃক্ত আছেন আরও অনেক সমাজসেবা ও জনসেবামূলক কর্মকাণ্ডের সাথে।

হাজী সামছুল ইসলাম সাবেক বিয়ানীবাজার সদর ইউনিয়ন পরিষদ ও বর্তমান পৌরসভার ৭ নং ওয়ার্ডের প্রথম নির্বাচিত ইউনিয়ন পরিষদ সদস্য বিশিষ্ট সমাজসেবক ও বিয়ানীবাজারে মোকাম রোডের অাদী ব্যবসায়ী মরহুম হাজী তাহির আলির বড় ছেলে ।

সমাজসেবক বাবার কাছ থেকে পাওয়া সমাজ সেবার শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে প্রয়াত বাবার স্মৃতিকে ধরে রাখতে তার উদ্যোগে সকল ভাইয়েরা মিলে বাবার নামে গড়ে তুলেছেন হাজি তাহির আলী ফাউন্ডেশন নামক একটি দাতব্য প্রতিষ্ঠান যার মাধ্যমে বিয়ানীবাজারের শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গন ছাড়াযও এই অঞ্চলের পিছিয়ে পড়া অসহায় ও দরিদ্র মানুষদের কল্যাণে রেখে যাচ্ছেন বিশেষ ভূমিকা। উল্লেখ্য প্রতিবছরের ন্যায় এবছরও সমাজসেবামূলক নানা কর্মকাণ্ডে ২০ লক্ষ টাকারও বেশি সহায়তা প্রদান করেছে হাজি তাহির আলী ফাউন্ডেশন।

বিয়ানীবাজারে অবস্থান কালে তিনি পারিবারিকভাবে সময় কাঠানো ছাড়াও বিয়ানীবাজারের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিদের সাথে সৌজন্যে সাক্ষাতে মিলিত হবেন। এছাড়া তার সম্মানে আয়োজিত কয়েকটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিবেন তিনি।