জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’- এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে গত ১ অক্টোবর থেকে নিরাপদ সড়ক চাই (নিসচা) বিয়ানীবাজার উপজেলার কমিটির উদ্যোগে মাসব্যাপী সচেতনতামূলক প্রচারাভিযান শুরু হয়েছে। এরওই ধারাবাহিকতায় বুধবার (৯ অক্টোবর) দুপুর ২টায় উপজেলার জামিয়া মালিকিয়া মোল্লাপুর মাদ্রাসার হলরুমে শিক্ষার্থীদের নিয়ে সড়ক দুর্ঘটনারোধে এক সচেতনতামূলক প্রচারাভিযান সভা অনুষ্ঠিত হয়।

নিসচা’র আহবায়ক সাংবাদিক সুফিয়ান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার মুহতামিম হাফিজ মাওলানা রফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা তোফাজ্জল হোসেন, হাফিজ আব্দুল আজিজ, নিসচা’র উপদেষ্টা ও ব্যবসায়ী রোটারিয়ান এমরান হোসেন দীপক ও ডাঃ আব্দুস সালাম মুক্তা।

এসময় বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক এবং পথ নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরে বলেন- ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এ বছর ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হবে। বক্তারা বলেন- সচেতনতাই পারে চালক, যাত্রী, পথচারীসহ সকলকে সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা করতে।

নিসচা’র সদস্য সচিব শফিউর রহমান শফির পরিচালনায় প্রচারাভিযান সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন নিসচা’র যুগ্ম আহবায়ক কামরুল হাসান লোদী রাজু, সদস্য আবুল হাসান আল মামুন, শাকরান হোসেন।

এসময় উপস্থিত ছিলেন- নিসচা’র সদস্য মাহবুবুর রহমান নাহিদ, রেজাউল করিম রনি, শহিদুল ইসলাম সাজু, মোহাম্মদ রাফি, রাহাত শরিফ, আজিম উদ্দিন আরিফ, তৌহিদুর রহমান রাফিদ প্রমুখ।

শেষে নরসিংদীতে সড়ক দূর্ঘটানায় নিহত বিয়ানীবাজারের ৬ তরুণের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন হাফিজ মাওলানা রফিকুল ইসলাম।

এরপর সংগঠনের নেতৃবৃন্দ বিয়ানীবাজার উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুবের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন এবং সংগঠনের কার্যক্রম সম্পর্কে অবগত করেন।

উল্লেখ্য, ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ, হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় সচেতনতামূলক প্রচারাভিযান কার্যক্রম পরিচালনা করা হবে বলে উপজেলা শাখার নেতৃবৃন্দরা জানিয়েছেন।