বিয়ানীবাজার নিউজ ২৪। ২৬ মার্চ ২০১৭।

জাতীয় দিবসে ব্যবসায়ী প্রতিষ্ঠান, ব্যাক-বীমা পতাকা উত্তোলন ও অর্ধনির্মিত রাখা সরকারি নির্দেশনা থাকলেও বিয়ানীবাজার পৌরশহরে ৪৬ তম স্বাধীনতা দিবসে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান জাতীয় পতাকা উত্তোলন করেছেন।

শহরের উত্তরবাজারে চারটি প্রতিষ্ঠান, কলেজ রোডে একটি, সমবায় মার্কেটে একটি এবং সাউথইস্ট ব্যাংকে একটি পতাকা উড়তে দেখা যায়। এছাড়া শহরের কোন ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। সরেজমিন পরিদর্শনে এ প্রতিবেদকের চোখে এ কয়টি পতাকা ছাড়া কোথাও পতাকা উত্তোলন হওয়ার বিষয়টি দৃশ্যমান হয়নি।

এ বিষয়ে আক্ষেপ করে ব্যবসায়ী মীর আল মোহাম্মদ খোকন বলেন, আসলে আমাদের চেতনায় ঘুণ ধরেছে। সব কিছুতে মেকী ভাব চলে আসায় ব্যবসায়ীরা এখন আর এ বিষয়ে কর্ণপাত করছেন না। তিনি স্মৃতিচারণ করে বলেন, হাতেগুণা কয়েকটি প্রতিষ্ঠান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হতো। সবগুলো ব্যাংক-বীমা নির্দিষ্ট সময়ে জাতীয় পতাকা উত্তোলন করতে। এখন আর এগুলো দেখা যায় না।

জাতীয় পতাকা উত্তোলনের বিষয়ে সরকারি নির্দেশনা রয়েছে। উপজেলা থেকে সেরকম নির্দেশনা দেয়ার কথা। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান বলেন, মাইক যোগে জাতীয় পতাকা উত্তোলনে বিষয়টি প্রচার করা হয়েছে। কিন্তু কেন ব্যবসায়ীরা বিষয়টি আমলে নেননি বোধগম্য হচ্ছে না। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখবো।