কথা কাটাকাটির জের ধরে সহকর্মীর ছুরিকাঘাতে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) স্কটল্যান্ডের বাংলাদেশী মালিকাধীন একটি ইন্ডিয়ান রেস্টুরেন্টের শেফ নিহত হয়েছেন। নির্মমভাবে নিহত হওয়া বাংলাদেশী ঐ শেফের নাম সেলিম। তার বাড়ী সিলেটের বিয়ানীবাজার পৌরসভার ফতেহপুর গ্রামে। পিতার নাম মরহুম সাদই মিয়া।

দীর্ঘ ২০ বছর যুক্তরাজ্যে বসবাসের পর মাত্র কয়েকদিন পূর্বে স্হায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছিলেন সেলিম। সহকর্মীর হাতে নির্মমভাবে খুন হওয়ায় দেশে ফেরা হলো না তার।

সেলিম স্কটল্যান্ডের ইনভারকেটিং হাই স্ট্রীটের বাংলাদেশী মালিকানাধীন গুলসান তান্দুরি রেস্টুরেন্টে শেফের কাজ করতেন। ঐ রেস্টুরেন্টের মালিকও তার নিজ এলাকার। রেস্টুরেন্টে স্টাফ সংকট হলে সেলিম প্রায়ই স্টাফ সংগ্রহ করে আনেন। যার ছুরিকাঘাতে প্রাণ হারালেন তাকে কিছুদিন আগে কাজে এনেছিলেন সেলিম নিজেই। বাংলাদেশী ঐ সহকর্মীর সাথে আফগান পরিস্হিতি ও তালেবান ইস্যুতে রাজনৈতিক তর্ক-বিতর্ক হয়েছিল সেলিমের। তা বাক-বিতণ্ডায় রুপ নেয় এবং ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

স্কটল্যান্ডের পুলিশ জানায়, শুক্রবার বিকাল ৪ টা ৩৫ মিনিটের সময় ছুরিকাঘাতের সংবাদটি পায়। মারাত্মক জখম অবস্হায় সেলিমকে পুলিশ এডিনবারার রয়েল ইনফারমারিতে নিয়ে যায়। পরে তার মৃত্যু হয়। পুলিশ ঘাতককে ছুরিসহ রক্তাক্ত অবস্হায় ইনভারকেটিং ষ্টেশন থেকে আটক
সূত্র- বিতেল সাংবাদিক আলী আহমদ বেবুল

টিকার অপেক্ষায় বিয়ানীবাজারের ২৭ হাজার নিবন্ধনকারী