একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশীল ঘোষনার পর গত শুক্রবার থেকেই মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন শুক্রবার সকাল থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি ও জমা গ্রহণ করে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। এসময় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন মনোনয়ন প্রত্যাশীরা।

জাতীয় সংসদের ২৩৪ নং আসন সিলেট-০৬ গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার এ দুই উপজেলা নিয়ে গঠিত। ইতিমধ্যে এ আসনে বর্তমান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি সহ প্রায় এক ডজনেরও অধিক মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা প্রদান করেছেন। এ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ১৩ প্রার্থীর মধ্যে ৬জনই বিয়ানীবাজার উপজেলার।

সিলেট-০৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী গোলাপগঞ্জ উপজেলার ৬জন হলেন- বাংলাদেশ যুব-মহিলা লীগের সহ-সভাপতি ও ঢাকা উত্তর সিটি’র প্যানেল মেয়র ডেইজী সরওয়ার, ফ্রান্স আওয়ামীলীগ’র উপদেষ্টা ও বাংলাদেশ ফ্রান্স এসোসিয়েশনের সভাপতি চৌধুরী সালেহ আহমদ, গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগ’র প্রচার সম্পাদক জাকারিয়া আহমদ পাপলু, গোলাপগঞ্জ উপজেলা তাঁতীলীগ’র আহবায়ক হেলাল আহমদ চৌধুরী, নিউ জাস্ট স্টেইট আ’লীগের সাধারণ সম্পাদক ভিপি সফিক উদ্দিন, যুক্তরাজ্য সেচ্চাসেবকলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামসুল ইসলাম বাচ্চু।

এদিকে আগামী বুধবার সকালে আওয়ামীলীগ’র মনোনয়ন প্রত্যাশী যারা মনোনয়নপত্র ক্রয় করেছেন তাদের সাক্ষাতকার নেবে আওয়ামীলীগ’র পার্লামেন্টারী বোর্ড। সাক্ষাতকার অনুষ্টানে সভাপতিত্ব করবেন আওয়ামীলীগ সভাপতি ও সংসদীয় বোর্ডের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা