কয়েকটি কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়া, ব্যাটল ছিনতাই, পুলিশ লাঠিচার্জ এবং অভিযোগ পাল্টা অভিযোগের মধ্য দিয়ে শেষ হয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের ভোট গ্রহণ। কয়েকটি কেন্দ্রে মেয়র প্রার্থীদের চেয়ে কাউন্সিলর প্রার্থীদের কর্মী সমর্থকরা বেশি মারমুখি ছিলেন।

তবে সবগুলো কেন্দ্রে সকাল থেকে ভোটারদের দীর্ঘ লাইন ছিল দেখার মতো। নারি ভোটারদের উপস্থিতি ছিল উল্লেখ করা মতো। দুপুরের দিকে কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এর মধ্যে নির্বাচন কমিশন দুইটি কেন্দ্রে ভোট স্থগিত ঘোষণা করেছেন।

সোমবার (৩০ জুলাই) সকাল ৮টায় শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। তবে নির্বাচনের শেষ মুহুর্তের নির্ধারিত সময়ের মধ্যে যারা ভোট কেন্দ্রে উপস্থিত হয়েছিলেন তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন।

সিসিক নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ২টি কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের অভিযোগে ভোট গ্রহণ স্থগিত থাকলেও বাকি ১৩২টি কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। স্থগিত হওয়া কেন্দ্র ২টি হলো- ২৪ নম্বর ওয়ার্ডের শাহগাজী সৈয়দ বোরহান উদ্দিন (রহ.) মাদ্রাসা (১১৬) ও ২৭ নং ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (১৩৪)।

নির্বাচনে শেষ পর্যন্ত মেয়র পদে ৬জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১২৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ৮০ কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করে নির্বাচন কমিশন (ইসি)। ভোট গ্রহণ শেষে ভোট গগনা চলছে।