নতুন মোড়কে নতুন নামে নতুন মালিকানায় সিলেট ফ্রাঞ্চাইজি। নাম বদল করে সিলেট সিক্সার্স নামে বিপিএল ২০১৭’এ নাম লিখিয়েছিল দলটি। শুরুর ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে চমক দিয়েছিল দলটি। ঘরের মাঠে টানা তিন ম্যাচ জিতে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল এই দল।

ঘরের মাঠে ছেড়ে অন্য মাঠে খেলতে গিয়েই খেই হারিয়ে ফেলে নাসির-সাব্বিরদের দল। বিপিএলে নতুন মোড়কে আসার কারণে ড্রাফটের আগে দলে খেলোয়াড় নিতে পেরেছিল ফ্রাঞ্চাইজিটি। আর তাতে অর্ন্তভুক্ত করা হয় নাসির-সাব্বির-তাইজুল-সোহানদের।

কুমিল্লার বিপক্ষে এক ম্যাচে ছক্কা হাঁকিয়ে সোহান উপহার দেন জয়। তাইজুলও করেছেন নিয়মিত পারফর্ম। কিন্তু যাদের ঘিরে ছিল সকল আশা-ভরসা তারা হতাশ করেছেন মালিকপক্ষকে। অধিনায়ক নাসির হোসেনের পারফর্ম ছিল আশা জাগানিয়া। ব্যাট হাতে নাসির ৮ ইনিংসে ১৫৮ এবং একটি অর্ধশতক হাঁকান। উইকেট লাভ করেন ১২টি ১০ ইনিংসে সেরা বোলিং ফিগার ৩১ রানে ৫ উইকেট। ওভার প্রতি রান ছিল ৭.২৮।

একটি মাঝারি মানের দলের জন্য এই পারফর্ম কোন অংশেই খারাপ বলা যায় না। কিন্তু জাতীয় দলে ফিনিশারের তকমা পাওয়া এই ক্রিকেটারের কাছে প্রত্যাশা ছিল আরো বেশি। অন্যদিকে আইকন খেলোয়াড় হিসেবে মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমানকে দলে নেয় সিলেট সিক্সার্স। বিপিএলের আগে দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাজে পারফর্ম করে ফেরা এই ব্যাটসম্যানের ব্যাট বিপিএলে হেসেছে মাত্র একবার। ২০১৭ বিপিএলে সাব্বিরের হাইলাইটস ইনিংস ৭০ রান। আর পুরো আসর জুড়ে ১০ ইনিংসে ২১১ রান।

সিলেট সিক্সার্সের মতো মাঝারি মানের দলে এমন পারফর্ম করে দিব্যি ঠিকে যাওয়ার কথা। কিন্তু সাম্প্রতিক সময়ে এই দুই ক্রিকেটারকে নিয়ে আলোচনা-সমালোচনার জন্ম হওয়ার কারণে সিক্সার্স কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে এই দুই ক্রিকেটারকে ছেড়ে দেয়ার। দলটির সংশ্লিষ্ট কিছু কর্তাব্যক্তির মারফতে বিষয়টি নিশ্চিত হয়েছে এসএনপিস্পোর্টস।

হাঁটুর ইনজুরির কারণে বর্তমানে মাঠের বাইরে আছে নাসির হোসেন। পুর্নবাসন প্রক্রিয়া শেষ করে জাতীয় দলে ফিরতে ফিরতে বিপিএলের সময় চলে আসবে। এই সময়ে নাসিরের ফর্ম কেমন হবে তা নিয়েও আছে সন্দেহ। তাই নাসিরকে দল থেকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে সিক্সার্স।

অন্যদিকে গত ডিসেম্বর দর্শক পেঠানো, ক্যারিবিয় সফর থেকে দর্শকদের হুমকিসহ নানা সময়ে নানা ভাবে সমালোচিত হয়েছেন সাব্বির রহমান। এমনকি সিক্সার্সের অনেক অফিসিয়ালও নাকি সন্তুষ্ট না সাব্বিরের উপর। আর তাতে করে সাব্বিরকেও দল থেকে ছেঁটে ফেলছে সিলেট সিক্সার্স। তাদের জায়গা পূরণে নতুন খেলোয়াড় খুঁজবে সিলেট সিক্সার্স।

সূত্র –এসএনপিস্পোর্টস।