দীর্ঘ প্রায় এক যুগ পর আজ শনিবার (২৭ জুলাই) অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট মহানগর যুবলীগের সম্মেলন। আর এরই একদিন পর সোমবার (২৯ জুলাই) হবে জেলা যুবলীগের সম্মেলন। গুরুত্বপূর্ণ দু’টি ইউনিটের সম্মেলন ঘিরে উজ্জীবিত সিলেট যুবলীগ নেতাকর্মীরা। সম্মেলনের প্রস্তুতিও প্রায় সম্পন্ন। এ নিয়ে নগরীতেও সাজ সাজ রব। কিন্তু সম্মেলন প্রস্তুতির শেষ মুহূর্তে অতিথির তালিকা নিয়ে যুবলীগসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের মনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। সাংগঠনিক নিয়ম অনুযায়ী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নাকি মন্ত্রী গুরুত্বপূর্ণ তা বুঝে উঠতে পারছেন না তারা।

শনিবার সকালে সিলেট রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিতব্য মহানগর যুবলীগের সম্মেলনে প্রধান অতিথি করা হয়েছে সিলেট-১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে। এ সম্মেলনে বিশেষ অতিথির তালিকায় রাখা হয়েছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য (প্রেসিডিয়াম সদস্য) সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপিকে। আর সোমবার একই ভেন্যুতে হবে জেলা যুবলীগের সম্মেলন। এতে প্রধান অতিথি করা হয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদকে। দু’টি সম্মেলন উদ্বোধন করবেন যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী।

তবে দলীয় একাধিক সূত্রের খবর অনুযায়ী অতিথির বিষয়টির সুরাহা না হলে নিজ শহরে জেলা যুবলীগের সম্মেলনে অনুপস্থিত থাকতে পারেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।