গোলাপগঞ্জে সিলেট-বিয়ানীবাজার সড়কে ট্রাক, সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেলের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে ১জন নিহত ও ৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর আহত অপর মোটর সাইকেল আরোহী ১ জন অবস্থা আশংকা জনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল ভর্তি রয়েছেন। গতকাল সোমবার বেলা ১টার দিকে ফুলবাড়ী ইউনিয়নের হাজীপুর এওলাটিকনামক স্থানে ঘটনাটি ঘটে।

দূর্ঘটনায় মোটর সাইকেল চুর্নবিচুর্ন হয়ে যায়। সংবাদ পেয়ে দ্রুত গোলাপগঞ্জ মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে দুর্ঘটনায় কবলিত বাহনগুলো হেফাজতে নেন।

জানা যায়, সিলেট থেকে ছেড়ে আসা একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২০-৪৫৭৫) হাজীপুর এওলাটিক আসা মাত্র সিলেটগামী একটি নাম্বার প্লেইট বিহীন মোটর সাইকেল ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় পেছন থেকে আসা একটি সিএনজি অটোরিক্সা (সিলেট-থ-১২-৩৩৬১) নিয়ন্ত্রণে করতে না পেরে ট্রাক ও মোটর সাইকেলে সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এ ঘটনায় মোটর আরোহী ২ জন গুরুতর আহত। সিএনজি অটোরিক্সায় ৩জন যাত্রীরা প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় মোটর সাইকেল আরোহী ২ জনকে গুরুতর আহত অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মোটর আরোহী ছাব্বির হোসেন(২৫) মৃত্যুবরণ করেন। সে গোলাপগঞ্জ উপজেলা ঢাকাদক্ষিণ রায়গড় এলাকার মুহিবুর রহমানের পুত্র। অপর মোটর আরোহী একই এলাকার আব্দুর রহিমের পুত্র হামিদ আহমদ(২২)। আহত সিএনজি অটোরিক্সা যাত্রীদের পরিচয় জানা যায়নি।

এ দিকে সড়ক দুর্ঘটনার পর বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যমে দুইজন নিহত হওয়ার খবর ছড়ানো হয়। এতে স্থানীয় প্রশাসনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। প্রশাসনের দায়িত্বশীল একাধিক কর্মকর্তা এক রকম সংবাদ প্রকাশ করে বিভ্রান্ত ছড়ানো থেকে বিরত থাকার আহবান জানান। তারা বলেন, সংবাদ মাধ্যমের দায়িত্বশীলতা ও পেশাদ্বারিত্ব কিছু অনলাইন মাধ্যমের কারণে প্রশ্নের মূখে পড়ছে। আশাকরি আগাামীতে এসব বিষয়ে আরও গুরুত্ব দেয়া সকলের দায়িত্ব।