সিলেট বিভাগীয় ট্যাঙ্ক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন (৪০) দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। শুক্রবার (১০ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ সুরমার কদমতলী এলাকার বাবনা পয়েন্টস্থ সিতারা হোটেলের সামনে রিপন দুর্বৃত্তদের হামলার শিকার হন। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার সময় ইকবাল হোসেন রিপনের সাথে থাকা বাবলা নামের আরেক শ্রমিক নেতাও আহত হয়েছেন। ওই শ্রমিক নেতাও ওসমানীতে চিকিৎসাধীন রয়েছেন। তবে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এদিকে, ট্যাঙ্ক-লরি শ্রমিক নেতার মৃত্যুর খবর চতুর্দিকে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়কসহ দক্ষিণ সুরমা এলাকার বাবনা পয়েন্ট, আব্দুস সামাদ আজাদ ও হুমায়ুন রশিদ চত্বর অবরোধ করে রেখেছে শ্রমিকরা। শুক্রবার রাত ১১টা থেকে প্রায় দুই ঘন্টা ধরে শ্রমিকদের রাস্তা অবরোধ অব্যাহত রয়েছে। এ ঘটনায় সিলেট জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি রুনু আহমদসহ নেতৃবৃন্দরা এ ঘটনার সাথে একাত্মতা ঘোষণা করে অবরোধ কর্মসুচিতে অংশ নিয়েছে।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত পরিস্থিতিতে নিয়ন্ত্রণ করতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল। তিনি বলেন, ‘শুক্রবার রাত সাড়ে ১০টায় দক্ষিণ সুরমার বাবনার পয়েন্ট ছুরিকাঘাত করে ইকবাল হোসেন রিপনকে হত্যা করা হয়েছে।’

করোনাকালে বিয়ানীবাজারে নিঃস্বার্থে কাজ করা এক মানবিক মানুষের গল্প