সিলেট নগরীর আখালিয়া এলাকায় চতুর্থ শ্রেণীর এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযুক্ত ও মামলার প্রধান আসামী রুম্মানকে গ্রেফতার করেছে র‍্যাব-৯। বুধবার (৭ অক্টোবর) সকাল ১১টায় নগরীর আখালিয়াস্থ বড়টিলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার দুপুরে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন সিলেট অফিস থেকে এক ক্ষুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করে র‍্যাব-৯। গ্রেফতারকৃত রুম্মান আখালিয়া এলাকার বড়বাড়ি সি ব্লকের জালালিয়া ১২ নং বাসার মৃত মফিজুল ইসলামের ছেলে।

এদিকে র‍্যাবের এক সূত্র জানায়, গ্রেফতারকৃতকে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন জানান, ধর্ষণের মামলার আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে শুনেছি। এখনও তাদেরকে থানায় হস্তান্তর করা হয়নি।

এর আগে গত শনিবার (৩ অক্টোবর) সিলেটের জালালাবাদ থানায় চতুর্থ শ্রেণীর এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে রুম্মান মিয়াকে আসামি করে মামলা দায়ের করেন ওই ছাত্রীর বাবা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নির্যাতিতা মাদ্রাসাছাত্রী গত ২৫ সেপ্টেম্বর রাতে তার ভাইয়ের বন্ধু জনির স্ত্রী অসুস্থ শুনে তাকে দেখতে যায়। রাত ১২টার দিকে আখালিয়ার বড়টিলা এলাকার বাসিন্দা রুম্মান আহমদ (২৬) জনির বাড়ির সামনে এসে তাকে ডাকাডাকি শুরু করে। তখন সে বাইরে আসতে না চাইলেও জনির কথায় সে রুম্মানের সামনে যায়। তখন রুম্মান মাদ্রাসাছাত্রীর মুখ বেঁধে স্থানীয় শহীদ মিয়ার কলোনির একটি কক্ষে নিয়ে ধর্ষণ করে। পরবর্তীতে বিষয়টি এলাকায় জানাজানি হলে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়।

বিয়ানীবাজারে পরিবহন শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষ