সিলেটে ছাত্রলীগ কর্মী জাকারিয়া মোহাম্মদ মাসুম হত্যার ঘটনায় এখনো থানা কোন মামলা দায়ের করা হয়নি। এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে রাতভর অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে আজ (বৃহস্পতিবার) দুপুরে ছাত্রলীগ কর্মী মাসুমের মরদেহের ময়না তদন্ত শেষে তা পরিবারের কাছে হস্তান্তর করবে পুলিশ। লাশ দাফন শেষে মাসুমের পরিবার মামলা করবে বলে জানিয়েছে পুলিশ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জেদান আল মুসা জানান, এখন পর্যন্ত মাসুমের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়নি। তবে, এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে ধারাবাহিক অভিযান চলছে।

বুধবার দুপুরে নগরীর শিবগঞ্জ লামাপাড়া সৈয়দ হাতিম আলী মাজারের কাছে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষ গ্রুপের ছাত্রলীগের কয়েকজন যুবক জাকারিয়াকে মারধর ও ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে বিকেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে, মাসুম হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে রাতে সড়ক অবরোধ করে ছাত্রলীগের সুরমা গ্রুপ। এসময় হত্যাকারীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দেয় বিক্ষোভকারীরা।

বুধবার রাত ৮ টার দিকে নগরীর চৌহাট্টায় সড়ক অবরোধ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় সড়কে আগুন জ্বালিয়ে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানায় তারা।