সিলেট বিভাগে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। আজ সোমবার (২৯ জুন) সকাল পর্যন্ত বিভাগে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ২৯৩ জনে।

গত ২৪ ঘন্টায় বিভাগে আরও ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৭১ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮ জনের করোনা শনাক্ত হয়। আর বাকি রিপোর্ট ঢাকার ল্যাব থেকে পাঠানো হয়েছে।

গত ৫ এপ্রিল প্রথম রোগী শনাক্ত হওয়ার পর আজ সোমবার (২৯ জুন) সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা চার হাজার ২৯৩ । এদিকে গত ২৪ ঘন্টায় বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৩ জন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩১০ জন। আর ইতিমধ্যে করোনা জয় করে সুস্থ হয়েছেন ১১৬৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে আজ সোমবার সকাল পর্যন্ত ৪২৯৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২৩৪৮ জন, সুনামগঞ্জে ৯৭২ জন, হবিগঞ্জে ৫৫৪ জন ও মৌলভীবাজারে ৪১৯ জন।

এখন পর্যন্ত সিলেট বিভাগে ৭৩ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫৭ জন, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে ছয়জন ও হবিগঞ্জে ছয়জন। গত ২৪ ঘন্টায় সিলেট জেলার দুইজন এবং সুনামগঞ্জের একজনের মৃত্যু হয়েছে।

সিলেট বিভাগে বর্তমানে করোনা আক্রান্ত ৩১০ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ১৪২ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৯২ জন, হবিগঞ্জের হাসপাতালে ৬৪ জন ও মৌলভীবাজারে ১২ জন।

জানা গেছে, সিলেট বিভাগে আজ সোমবার সকাল পর্যন্ত ১১৬৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ৩৯৩ জন, সুনামগঞ্জে ৩৯৫ জন, হবিগঞ্জে ১৯১ জন ও মৌলভীবাজারে ১৮৬ জন। গত ২৪ ঘন্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৮২ জন।

এবিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘ গত ২৪ ঘন্টায় ঢাকার ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নতুন করে সিলেট বিভাগের আরও ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত হয়ে সিলেট জেলায় দুইজনের এবং সুনামগঞ্জ জেলার একজনের মৃত্যু হয়েছে।’

তথ্যসূত্র- সিলেট মিরর।

বিয়ানীবাজার সরকারি কলেজে অধ্যক্ষ প্রফেসর দ্বারকেশ চন্দ্র নাথ বিদায় সংবর্ধনা