ভারতে চিকিৎসা নিয়ে দেশে ফেরার ৯ দিন পর আসমা বেগম (৪৮) নামে এক নারী মারা গেছেন। বুধবার (১২ মে) দুপুর ১২টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

আসমা বেগম সিলেটের দক্ষিণ সুরমা এলাকার বাসিন্দা। তিনি ৯ দিন আগে যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাসপাতালে আনার পর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে ৩১ শয্যার খাদিমনগর হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠান। পরে সেখানে নেওয়ার পর বেলা ১১টার দিকে অসুস্থ হয়ে পড়লে আবার তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির প্রায় এক ঘণ্টা পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দুপুরেই মরদেহটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, ওই নারী যশোর সিভিল সার্জন অফিসের তত্ত্বাবধানে নমুনা পরীক্ষা করান। সেখানেই তার ফলাফল করোনা পজিটিভ আসে। সকালে বিশেষ ব্যবস্থায় তাকে সিলেটে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। তার শরীরে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট আছে কিনা সে বিষয়ে আমরা নিশ্চিত নই। কারণ যশোর থেকেই তার সার্বিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে।

প্রয়াত সাংবাদিক আব্দুল আহাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও ইফতার বিতরণ