সিলেট জেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন সকাল থেকে পৃথক বিক্ষোভ মিছিল করেছেন। দলের সভাপতি, বঙ্গবন্ধুর তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা করে সংগঠনের নেতাকর্মীরা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (৪ জুন) বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে সিলেটের রাজপথে অবস্থান নেয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃষ্টির মধ্যেও জেলা ও মহানগর আওয়ামী লীগের পৃথক কর্মসূচীতে উপস্থিত হন দলের কয়েক হাজার নেতাকর্মী।

শনিবার দুপুর ১২টায় ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠ থেকে বিক্ষোভ মিছিল শুরু করে সিলেট জেলা আওয়ামী লীগ। মিছিলটি নগরীর বিভিন্ন পয়েন্ট ঘুরে কেন্দ্রীয় শহীদ মিনারে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি শফিুকর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা বলেন, দেশের উন্নয়ন একটি স্বার্থনেস্বী মহল মেনে নিতে পারছে না। তারা এ দেশের উন্নয়নের ঘোর বিরোধী। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মাধ্যমে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন ওই মহলটি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যাকে নিয়ে কুটুক্তি করে, হত্যার হুমকি দেয়। বক্তারা বলেন, যারাই এরকম হুমকি ও কুটুক্তি করছে তাদের শক্ত হাতে প্রতিহত করা হবে।

এদিকে দুপুর ২টায় একই স্থান থেকে মিছিল শুরু করে সিলেট মহানগর আওয়ামী লীগ। তারাও মিছিল শেষে সমাবেশে মিলিত হন সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সাথে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও তাঁতী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।