সিলেটের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিকের ঢাকার বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসাথে তাকে গ্রেফতারও করা হয়েছে। রোববার বিকেলে ঢাকার ভূতেরগলি এলাকায় তার বাসায় অভিযানে যায় দুদক। এসময় সেখান থেকে এ টাকাগুলো জব্দ করে। পরে তাকেও গ্রেফতার করা হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

সিলেটে বদলির আগে তিনি চট্টগ্রাম কারাগারে দায়িত্বে ছিলেন। সেখানে দায়িত্বে থাকাকালে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জন করা এ অর্থ  তিনি বাসায় রেখেছিলেন বলে ধারণা করছেন দুদক কর্মকর্তারা। এর আগে সকালে দুদক কার্যালয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে অনিয়ম, দুর্নীতি ও অবহেলায় জড়িত থাকার অভিযোগে বর্তমানে সিলেটের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক ও জ্যেষ্ঠ জেল সুপার প্রশান্ত কুমার বণিককে দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে দুদকের পরিচালক মুহাম্মদ ইউসুফের নেতৃত্বে একটি দল তাঁদের নিয়ে অভিযানে যায়। দুদকের দলটি ভূতেরগলি এলাকায় পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালায়। অভিযানে ওই বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়।