বিয়ানীবাজার নিউজ ২৪ ডেস্ক। ২৬ মার্চ ২০১৭।

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়িতে শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় বোমা হামলায় জালালাবাদ থানার ওসিসহ ৬জন মারা গেছেন। দুই দফা বোমা বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ৫০ জনের মতো। আহতদের সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সদস্য।

জালালাবাদ থানার ওসি (তদন্ত) রাত সোয়া ২টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। আহত দুই র‌্যাব সদস্যকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

শনিবার রাত ৮টার দিকে উদ্ধারকৃত একটি বোমা নিষ্ক্রিয় করার সময় বোমাটি বিস্ফোরিত হয়। এতে মনিরুল মারাত্মকভাবে আহত হন। তাঁর শরীরের অনেক জায়গায় বোমার স্প্লিন্টার বিদ্ধ ছিলো এবং অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

শনিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের গোটাটিকর ইসলামিয়া দাখিল মাদরাসা সংলগ্ন পুলিশ চেকপোস্টে বোমা হামলা চালানো হয়। ওই হামলায় নিহত হন ৬ জন। তারা হলেন- পুলিশের পরিদর্শক চৌধুরী মো. কয়সার, মনিরুল ইসলাম, মাসুক মিয়া, কলেজছাত্র অহিদুল ইসলাম অপু, নগরীর দাঁড়িয়াপাড়ার বাসিন্দা শহীদুল ইসলাম ও কুচাই এলাকার কলেজছাত্র জান্নাতুল ফাহিম। এছাড়া ৫০জনের মতো আহত হন।

ওই হামলার প্রায় ঘন্টাখানেক পর উদ্ধারকৃত আরেকটি বোমা নিষ্ক্রিয় করার সময় তা বিস্ফোরিত হলে আহত হন র‍্যাব ও পুলিশের ৫ সদস্য। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদসহ ২জনকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য, দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার ‘আতিয়া মহল’ নামক ভবন ঘিরে দুই দিন ধরে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। ‘অপারেশন টোয়াইলাইট’ নামের এ অভিযান পরিচালনা করছে সেনাবাহিনীর প্যারাকমান্ডো।