সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রবিবার (২৮ জুন) নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সবাই সিলেট জেলার বাসিন্দা। এর আগে আজ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার আরও দুইজনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩২৩ জনে দাঁড়ালো।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, আজ ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৭১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার ৩৯ জন ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৪ জন রয়েছেন। এই তালিকায় রয়েছেন সদর ছাড়া অন্যান্য উপজেলার ২৮ জন। এরমধ্যে বিশ্বনাথের ৭ জন, জকিগঞ্জের ৫ জন, গোলাপগঞ্জের ৪ জন, বিয়ানীবাজারের ২ জন, ফেঞ্চুগঞ্জের ২ জন, দক্ষিণ সুরমার ৩ জন, কানাইঘাট, বালাগঞ্জ, জৈন্তাপুর, কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাটের একজন করে রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৬৯ জন। এর মধ্যে সুনামগঞ্জে ৯৭৬ জন, হবিগঞ্জ জেলায় ৫৫৫ জন ও মৌলভীবাজারের ৪১৪ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৪৫ জন, সুনামগঞ্জে ৩৭৪ জন, হবিগঞ্জে ১৯১ জন ও মৌলভীবাজারে ১৭৩ জন। এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৭০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫৫ জন, সুনামগঞ্জে ৫ জন, হবিগঞ্জে ৬ জন ও মৌলভীবাজারে ৪ জন।

বর্ণাঢ্য কর্মজীবনের ইতি টানলেন অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ