সিলেটের ওসমানীনগরে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত শুক্রবারের হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আগ্নেয়াস্ত্রসহ পিতা-পুত্র আটককে আটক করেছে ওসমানীনগর থানা পুলিশ। এসময় প্রতিপক্ষের ওপর হামলার ঘটনায় ব্যবহৃত একটি অবৈধ এক নলা বন্দুকসহ মাখন মিয়া ও তার ছেলে আকবুব আলীকে আটক করে পুলিশ।

গত শুক্রবার বিকেলে উপজেলার সিকন্দরপুর পশ্চিমগাঁও থেকে পুলিশের এক অভিযানে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, মাখন মিয়া ও তার ছেলে আকবুব মিয়ার বিরুদ্ধে ওসমানীনগর থানার এসআই রমা প্রসাদ চক্রবর্তী বাদী হয়ে অস্ত্র আইনে একটি (মামলা নং-১৮) দায়ের করেন। শনিবার বিকেলে আটককৃত পিতা পুত্রকে অস্ত্র মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়।

শনিবার (২০ মে) বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর)সার্কেল কবীর আহমেদ ওসমানীনগর থানায় সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং কালে জানান, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত মাখন ও আকবুব সিকন্দরপুর পশ্চিমগাঁও হামলার সাথে জড়িত থাকা উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রটি ব্যবহারের কথা স্বীকার করেছে।

তিনি আরো জানান, আটককৃত পিতা পুত্র উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও ইউপি সদস্য মাহফুজুর রহমান আখলু গ্রুপের লোক। ঘটনার পর থেকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশি টহল জোরদার করা হয় এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। হামলার ঘটনায় এখন পর্যন্ত কেউ কোনে অভিযোগ দায়ের করেনি।

উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজের পর উপজেলার সিকন্দরপুর পশ্চিমগাঁও মাদ্রাসা মসজিদ থেকে নামাজ শেষে বাড়ী ফেরার সময় মসজিদ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের ওপর হামলার ঘটনায় প্রায় ২০জন আহত হন।