ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সামাজিক সংগঠন নালবহর জনকল্যাণ সমিতির উদ্যোগে আয়োজিত  দিনব্যাপী আনন্দ ভ্রমণ সম্পন্ন হয়েছে। শুক্রবার (৫ জুলাই) সকাল ৮টায় স্থানীয় উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর বাজার হতে সিলেটের ভোলাগঞ্জ পাথর কোয়ারির জিরো পয়েন্ট সংলগ্ন নতুন পর্যটন স্পট সাদা পাথরে উদ্দেশ্যে বাসযোগে ৪৮জন সদস্য নিয়ে যাত্রা করেন সমিতির দায়িত্বশীলরা।

সড়ক পথে ধরে আনন্দ বহর ভোলাগঞ্জ বাজারের দিকে যতই এগিয়ে যাচ্ছে ততই তাদের চোখের সামনে স্পষ্ট হয়ে উঠে মেঘালয় রাজ্য আর সারি সারি খাসিয়া-জৈন্তা পাহাড়। ভোলাগঞ্জ বাজার থেকে রিজার্ভ করা ট্রলার দিয়ে ধলাই নদী পাড়ি দিয়ে তারা এগিয়ে যান জিরো পয়েন্টের উদ্দ্যেশ্যে। ধলাই নদী পেরিয়ে দু’পাশের প্রকৃতির ক্যানভাস উপভোগ করতে করতে সাদা পাথরের দেশে পৌছায় আনন্দ বহরটি। প্রকৃতির এ অপরুপ স্বর্গরাজ্যে নিজেদের আনন্দ ভ্রমণকে প্রাণবন্ত করে তুলেন সমিতির সকল সদস্যবৃন্দ। সাদা পাথরের উপর দিয়ে প্রবাহিত স্বচ্ছ জলে মনের আনন্দে আর হৈ-হূল্লোড়ে সাঁতার কাটেন তারা। এক মুহূর্তের জন্য সব ক্লান্তি ভুলে গিয়ে মনে তৃপ্তির স্বাদ নিয়ে বিকেল  ৩টায় জিরো পয়েন্ট সংলগ্ন বিজিবি ক্যাম্পে দুপুরের খাবার পর্ব শেষ হয় তাদের।

ভ্রমণ পথের অধিকাংশ সময়ই চলন্ত গাড়িতে গান গেয়ে ও রসাত্মক ছোট গল্প  কিংবা কৌতুকে সবাইকে মাতিয়ে রাখেন সমিতির সংস্কৃতিমনা সদস্য করিম, আলম, মোস্তাক, জবরুল, সাদিকসহ আরো অনেকেই। এ আনন্দ ভ্রমণ তত্ত্বাবধায়ন করেন সমিতির অন্যতম উপদেষ্টা সমাজসেবক বাবুল হোসেন।

ভ্রমণে হাসি-উল্লাসে আর গান-আড্ডায় সাদা পাথর, মাঝখানে স্বচ্ছ নীল জল আর পাহাড়ে মেঘের আলিঙ্গন করা কিছু মুহূর্তের জন্য আনন্দে মেতে উঠেন তারা। পরে পড়ন্ত বিকেলে অন্ধকার জেঁকে বসার আগেই সেই অসম্ভব সুন্দরকে বিদায় জানিয়ে যাত্রা শুরু করে রাত ৮টায় নালবহর বাজারে এসে ভ্রমণ সমাপ্ত হয়।

আনন্দ ভ্রমণে অংশ নেন মাথিউরা ইউপি সদস্য জাহেদ হোসেন, সমিতির উপদেষ্টা আমীমুল এহসান, আব্দুল করিম, সভাপতি ফয়জুল হক নজমুল, সহ সভাপতি অলিউর রহমান টিটু, সাংগঠনিক  সম্পাদক আহমেদ মোস্তাক ও আব্দুল কাইয়ুম, সিনিয়র সদস্য জাহাঙ্গির আলম, সদস্য লিটন আহমদ, সাবেক ফুটবলার আব্দুল করিম, সদস্য ছায়ফুল আলম, আকবর হোসেন, জবরুল আলম, সাদিকুর রহমানসহ সমিতির সিনিয়র-জুনিয়র সদস্যবৃন্দ।