সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় যাদুকাটা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তোলার কারণে সাংবাদিক কামাল হোসেনের ওপর বর্বর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন ঢাকায় কর্মরত সিলেট বিভাগের সাংবাদিকরা। মানববন্ধনে হামলাকারিদের দ্রুত শাস্তি নিশ্চিত না করলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি প্রদান করেন সাংবাদিকরা।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার ইউনিটির সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন মানবকণ্ঠের চিফ রিপোর্টার বাছির জামাল। বক্তব্য রাখেন কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি আজিজুল পারভেজ, মানব জমিনের সিনিয়র রিপোর্টার মিজানুর রহমান, ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার অভিজিত ভট্টাচার্য ও ঝর্ণা মনি, সময়ের আলোর স্টাফ রিপোর্টার স্বপ্না চক্রবর্তী প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিনেন জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার রহিম শেখ, ভোরের কাগজের স্টাফ রিপোর্টার আলী ইব্রাহীম, মানবকণ্ঠের স্টাফ রিপোর্টার সেলিম আহমেদ, ইনকিলাবের স্টাফ রিপোর্টার খলিলুর রহমান, মানবজমিনের স্টাফ রিপোর্টার শুভ্র দেব, ভোরের দর্পনের জামিল আহমদ মোহন, আর টিভির স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন সাগর, এনার স্টাফ রিপোর্টার তুহিন আহমদ পায়েল প্রমুখ।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

মানবন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক কামাল হোসেনের উপর বর্বর হামলাকারী বালুখেকো দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে, যাতে এ রকম ঘটনার পুনরাবৃত্তি আর না ঘটে। সাংবাদিকদের সুরক্ষা দিতে হবে। পরিবেশ বাঁচাতে নদীকে রক্ষা করতে হবে। দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

উদ্বোধনের অপেক্ষায় নবনির্মিত বিয়ানীবাজার উপজেলা কমপ্লেক্স