গোলাপগঞ্জে এমসি একাডেমীর প্রিন্সিপাল মনসুর আহমদ চৌধুরী প্রকাশ্যে সাংবাদিক সমাজকে তুলে গালিগালাজ, হুমকি প্রদান এবং জোরপূর্বক ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার কারণে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দায়ের করা হয়েছে। এ ঘটনায় ইউএনও বিষয়টি গুরুত্বের সাথে দেখে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, মঙ্গলবার গোলাপগঞ্জের ঐতিহ্যবাহী সরকারী এমসি একাডেমী স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের মধ্যে ধুমপানকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করে। বিষয়টির খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানার একদল পুলিশ, পৌর কাউন্সিলর, অভিভাবক ও সাংবাদিকবৃন্দ ঘটনাস্থলে উপস্থিত হন। উত্তেজনার বিষয়টি নিয়ে অধ্যক্ষ মনসুরের অফিসে আলোচনায় বসলে সকলের উপস্থিতিতে দৈনিক কাজিরবাজার পত্রিকার গোলাপগঞ্জ প্রতিনিধি সেলিম হাসান কাওসার ও দৈনিক যুগভেরী পত্রিকার গোলাপগঞ্জ সংবাদদাতা জয় রায় হিমেল বৈঠকের ছবি তুলেন। এতে ক্ষিপ্ত হয়ে অধ্যক্ষ তাদের ক্যামেরা ও মোবাইল জোরপূর্বক ছিনিয়ে নেন। এসময় জানতে চাইলে অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী ও সহকারী অধ্যক্ষ আবুল কালাম আজাদ সাংবাদিকদের অকথ্য ভাষায় শিক্ষক, শিক্ষার্থী, পুলিশ ও জনপ্রতিনিধির সম্মুখে গালিগালাজ, ঘোষখোরসহ বিভিন্ন ধরনের অশালীন বাক্য ও হুমকি-ধামকি প্রদান করেন।  পরে এই দুই সাংবাদিক নিরুপায় হয়ে তাদের সামনেই ক্যামেরা ও মোবাইলে ধারনকৃত ছবি ডিলেট করতে বাঁধ হন। প্রায় দেড় ঘন্টা পর উপস্থিত সকলের সহযোগিতায় অধ্যক্ষ মনসুর সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ফেরত দেন।

এ সময় প্রিন্সিপাল মনসুর প্রকাশ্যে সাংবাদিকদের ঘোষখোর, চাঁদাবাজ গোলাপগঞ্জের সাংবাদিকদের তিনি ‘লাথি মারেন’সহ বিভিন্ন অশোভনীয় ভাষায় উপস্থিত সকলের সম্মুখেই গালিগালাজ করেন। বিষয়টি উপজেলায় ছড়িয়ে পড়লে একজন শিক্ষাগুরু মনসুরের বিরুদ্ধে ক্ষোভের সৃষ্টি হয়। এমন ব্যবহারের নিন্দা জানান অনেকেই।

পরে বিকেল সাড়ে ৪টার দিকে গোলাপগঞ্জে কর্মরত কয়েকজন সাংবাদিক মিলিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল বরাবরে অভিযোগটি দায়ের করেন।

এ বিষয়টির সত্যতা জানতে এমসি একাডেমীর অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তা বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, অভিযোগটি পেয়েছি। আমরা প্রথমে বিষয়টি খতিয়ে দেখব। এ ঘটনার তদন্তভার উপজেলা মাধ্যমিক কর্মকর্তাকে দেয়া হয়েছে।