দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগেই শনাক্ত হয়েছে ১৪১ জন, যা মোট শনাক্তের ৫০.৭১ ভাগ। তবে নমুনা পরীক্ষার বিপরীতে সর্বোচ্চ ১৪.৫৫ শতাংশ শনাক্তের হার ছিল সিলেট বিভাগে। ঢাকা বিভাগে শনাক্তের হার ছিল ৩.৪৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় একমাত্র রংপুর বিভাগে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ৫ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ছিল ৫.১৪ শতাংশ। ঢাকা বিভাগে ৪ হাজার ৯৪টি, ময়মনসিংহ বিভাগে ১৬২টি, চট্টগ্রাম বিভাগে ৫২৫টি, রাজশাহী বিভাগে ২৪২টি, রংপুর বিভাগে ৫৯টি, খুলনা বিভাগে ১৭১টি, বরিশাল বিভাগে ৯৪টি ও সিলেট বিভাগে ১১০টি নমুনা পরীক্ষা করা হয়। মোট নমুনা পরীক্ষার ৭৫.৭৬ ভাগই হয়েছে ঢাকা বিভাগে। ফলে শনাক্তের হার কম হলেও অর্ধেকের বেশি রোগী পাওয়া গেছে এই বিভাগে। গত এক দিনে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল যথাক্রমে সিলেট বিভাগে ১৪.৫৫ শতাংশ, চট্টগ্রামে ১৩.৯০ শতাংশ, রাজশাহীতে ৯.০৯ শতাংশ, খুলনায় ৭.৬০ শতাংশ, ময়মনসিংহে ৬.৭৯ শতাংশ, বরিশালে ৪.৮৮ শতাংশ ও ঢাকা বিভাগে ৩.৪৪ শতাংশ।গত এক দিনে দুজন করোনা রোগীর মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৭৪১ জন।

গতকাল পর্যন্ত দেশে মোট ২০ লাখ ৬ হাজার ৬৪৬ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে মারা গেছেন ২৯ হাজার ৩০০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৪৫ হাজার ৮২৯ জন।

ডেঙ্গু পরিস্থিতি : গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ৯১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৬৭ জন ও ঢাকার বাইরে ২৪ জন ভর্তি হয়েছেন। গতকাল সারা দেশে মোট ৩৪৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি ছিল।

‌মসজিদের শহর বিয়ানীবাজার।। পর্ব#৪৭।। এ পর্বে রয়েছে উপজেলার দৃষ্টিনন্দন লাল বাউরভাগ পুরাতন জামে মসজিদ