সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন কে পাচ্ছেন গত সপ্তাহে এ নিয়ে ধোয়াশা থাকলেও সময়ের সাথে সাথে তা কেটে গেছে। বিশেষ করে চেয়ারম্যান পদে নির্বাচনে দৌড়ে থাকা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এড. মিছবা উদ্দিন সিরাজ ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বরি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন সরে দাড়িয়েছেন। গত এক মাসের বেশি সময় থেকে তাদের নিয়ে গুঞ্জন ছিল রাজনৈতিক মহলে।

কিন্তু দলের কাছে বর্ষিয়ান এ তিন আওয়ামী লীগ নেতা মনোনয়ন চাননি। যার কারণে রাজনৈতিক এ দলের নেতাকর্মীদের দৃঢ় বিশ্বাস মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান। দীর্ঘদিন থেকে জেলা পরিষদ নির্বাচন নিয়ে সক্রিয় ছিলেন তিনি। জেলার প্রতিটি উপজেলার নির্বাচিত চেয়ারম্যান, মেম্বারদের সাথে মতবিনিময় করেছেন। তাঁর সাথে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়া অপর তিনজন এক্ষেত্রে অনেকটা পিছিয়ে রয়েছেন। যার কারণে তিনিই পাবেন দলীয় মনোনয়ন এ বিশ্বাস দৃঢ় হচ্ছে নেতাকর্মীদের।

সিলেট জেলা পরিষদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিজিত চৌধুরী এবং জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জয়নাল আবেদীন।

আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হবে শনিবার বিকালে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ যৌথসভা বিকাল ৪টায় শুরু হবে। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই যৌথসভায় দেশের বিভিন্ন জেলা পরিষদ নির্বাচনে কারা হবেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী, তা ঠিক করা হতে পারে। এ হিসেবে সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদেও প্রার্থী ঠিক হতে পারে আজ।

এদিকে শুক্রবার দিবাগত রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন দলের নেতাকর্মীরা। নেতাকর্মীরা ধরেই নিয়েছেন জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন জেলার প্রভাবশালী এ নেতা। বিশেষ করে বিয়ানীবাজার উপজেলার নেতাকর্মীদের উচ্ছ্বাস বেশি লক্ষ্য করা গেছে। অনেকেই অগ্রিম অভিনন্দন জানিয়েছেন নাসির খানকে।
প্রসঙ্গত, জেলা পরিষদ নির্বাচনে আগামী ১৫ সেপ্টেম্বর মনোনয়ন জমা দেয়ার শেষদিন এবং আগামী ১৭ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

‌মসজিদের শহর বিয়ানীবাজার।। পর্ব#৫১।। এ পর্বে রয়েছে উপজেলার লাউতা ইউনিয়নের বাহাদুর পুর জামে মসজিদ