দেশব্যাপী ক্যাসিনো অভিযান চালাচ্ছে র‌্যাব। মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে ‘পাগলা মিজানকে’ আটক করেছে এ বাহিনী। র‌্যাব জানায়, কাউন্সিলর হাবিবুর রহমানের বাসায় অভিযান চালিয়েছে প্রায় ৭ কোটি টাকার চেক জব্দ করা হয়েছে।

রাজধানীর মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের ৭/৩ নম্বর বাসায় শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে অভিযান চালানো হয়। এ সময় মিজান বাসায় ছিলেন না।

র‌্যাব জানিয়েছে, অভিযানে মিজানের বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক। এক কোটি টাকার এফডিআর ও নগদ দুই লাখ টাকা জব্দ করা হয়।

এর আগে আজ শ্রীমঙ্গল থেকে র‌্যাবের একটি টিম মিজানকে আটক করে। এরপর তাকে সঙ্গে নিয়ে অভিযানে যায় র‌্যাব। শ্রীমঙ্গল থেকে আটকের সময় তার কাছ থেকে একটি অবৈধ অস্ত্র ও চার রাউন্ড গুলি জব্দ করা হয়। সঙ্গে ব্যাংক থেকে বৃহস্পতিবার নগদ ৬৮ লাখ টাকা তোলার ডকুমেন্টও পেয়েছে র‌্যাব।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ‘ওই ৬৮ লাখ টাকা কোথায় আছে তা হাবিবুর রহমান মিজান স্বীকার করেননি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

এদিকে অভিযান চালানোর সময় মিজানের ফাঁসির দাবিতে তার বাসার সামনে বিক্ষোভ করেন স্থানীয়রা।

এর আগে মিজানকে আটকের উদ্দেশ্যে গত বুধবার রাতে মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের বাসায় অভিযান চালায় র‌্যাব। সে সময় তাকে পাওয়া যায়নি। তার বিরুদ্ধে টেন্ডারবাজি, ভূমি দখল, মোহাম্মদপুর বিহারী ক্যাম্পে মাদক ও চোরাই গ্যাস-বিদ্যুতের অবৈধ ব্যবসার সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

তথ্য ও ছবি- সিলেট ভিউ২৪।