বিয়ানীবাজার নিউজ ২৪। ২৬ মার্চ ২০১৭।

বিয়ানীবাজারে শেখ ওয়াহিদুর রহমান একাডেমীতে স্বাধীনতা দিবস উদযাপন ও বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।

এ উপলক্ষ্যে রবিবার (২৬ মার্চ) দিনব্যাপি বিদ্যালয়ের হল রুমে ব্যাপক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকাল ১০ টায় জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে সাংস্কৃতিক পর্বের সূচনা হয়। সাংস্কৃতিক পর্বে একাডেমীর শিক্ষার্থীরা কবিতা-আবৃত্তি, গান ও নৃত্য পরিবেশন করে। সেই সঙ্গে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক এবং একক অভিনয় করে বিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা। পরে দুপুর ২ টায় আলোচনা সভা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। একাডেমী’র অধ্যক্ষ জহিরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রতিষ্ঠানের শিক্ষক-অভিভাবক ও বিভিন্ন শিক্ষানুরাগী ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একাডেমীক কমিটির প্রধান ও শিক্ষক সম্পাদক আফজাল আহমদ ও শিক্ষক  মোজাহিদুর রহমান এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন অভিভাবক সদস্য সেলিম উদ্দিন। সভায় ২০১৬ সালের শ্রেষ্ঠ অভিভাবক হিসেবে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা ফরমান আলী ও হেনা বেগমকে। সেরা শিক্ষার্থী হিসেবে শাহ আলম পাঠান ও খায়রুল হাসান উৎসবকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া কৃতি শিক্ষার্থী পুরস্কার লাভ করে নাবিলা আক্তার, শর্মিলা ফেরদৌস, সুমাইয়া জান্নাত সাইমা। প্রসঙ্গত, গত ১৯ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত শিক্ষার্থীদের অংশ গ্রহণ।