বিয়ানীবাজারে দ্বিতীয় দিনের মতো মৎস্য ব্যবসায়ীদের ধর্মঘট চলছে। মৎস্য ব্যবসায়ীরা পৌর কিচেন মার্কেটের দ্বিতীয় তলা যেতে অনীহা দেখালেও সবজি ব্যবসায়ীরা যেতে রাজি হয়েছেন। আগামীকাল শুক্রবার সবজি ব্যবসায়ীরা সড়কে অস্থায়ী বাজার ছেড়ে কিচেন মার্কেটের দ্বিতীয় তলার নির্ধারীত স্থানে গিয়ে বসবেন।

মৎস্য ব্যবসায়ীদের সাথে বার বার আলোচনা করে কোন সমাধানে পৌছাতে ব্যর্থ হওয়ায় উপজেলা জুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ‘মাছ যেখানে বাজার সেখানে’ খনার এ বচনের কথা অনেকেই স্মরণ করিয়ে বিষয়টি দ্রুত সমাধানের জন্য দায়িত্বশীলদের ভূমিকা গ্রহণের আহবান জানান।

জানা যায়, সবজি ব্যবসায়ীরা গত ৩০ আগস্ট পৌর কিচেন মার্কেটে যাওয়ার কথা থাকলেও মৎস্য ব্যবসায়ীরা না যাওয়া তারা পিছু টানদেন। কিন্তু গত বুধবার (২৬ সেপ্টেম্বর) থেকে মৎস্য ব্যবসায়ীরা পৌর শহরে মাছ বিক্রি বন্ধ ঘোষণা দেন। অনির্দিষ্টকালের জন্য শহরে মাছ বিক্রি বন্ধ রাখার আজ দ্বিতীয় দিন। মৎস্য ব্যবসায়ীদের ধর্মঘট চলাকালে আগামীকাল শুক্রবার সবজি ব্যবসায়ীরা কিচেন মার্কেটে যাচ্ছেন।

পৌর মেয়র আব্দুস শুকুর বলেন, আলোচনার মাধ্যমে সব কিছু সমাধান করা সম্ভব। বর্তমান সংকট আমার পরিষদ তৈরী করেনি। কিন্তু আমরা যে অবস্থায় আছি সেখান থেকে সবাইকে নিয়ে ভাল একটি পরিবেশ তৈরী করতে আগ্রহী। সবজি ব্যবসায়ীরা কিচেন মার্কেটে যেতে আগেই সম্মত ছিলেন- কাল থেকে যাবেন। মৎস্য ব্যবসায়ীরাও তাদের অবস্থান থেকে আমাদের অবস্থা বিবেচনা করে তারাও কিচেন মার্কেটে যাবেন। আমরা ব্যবসায়ীদের সর্বোচ্চ সহযোগিতা করবো।