বিয়ানীবাজার নিউজ ২৪। ০৫ মার্চ ২০১৭।

শীত চলে গেছে কিন্তু শীতার্থদের মধ্যে কম্বল বিতরণ করেনি বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ। ইউনিয়ন আওয়ামী লীগের সাথে দুরত্ব ও দায়িত্বশীলদের খামখেয়ালীপনার কারণে সঠিক সময়ে কম্বল বিতরণ হয়নি বলে অভিযোগ রয়েছে। তৃণমূল নেতাকর্মীদের ধারণা- উপজেলা আওয়ামী লীগের সাথে ইউনিয়ন আওয়ামী লীগের দায়িত্বশীলদের দুরত্ব থাকায় সঠিক সময়ে কম্বল বিতরণ করা হয়নি। এতে তৃণমূল পর্যায়ে সংগঠনের ভামূর্তি ক্ষুন্ন হয়েছে।

জানা যায়, প্রায় দুই মাস পূর্বে কেন্দ্র থেকে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কাছে দশ ইউনিয়ন ও পৌরসভায় বিতরণের জন্য কম্বল পাঠানো হয়। বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীলরা কেন্দ্র থেকে পাঠানো কম্বল গ্রহণও করেন। কিন্তু ইউনিয়ন আওয়ামী লীগের সাথে দুরত্বে কারণে কম্বল বিতরণের আগে গ্রহণকারি স্বাক্ষরসহ তালিকা (মাস্টার রোলসহ) জমা দেয়ার শর্ত জুড়ে দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক- এমন অভিযোগ ইউনিয়ন আওয়ামী লীগের দায়িত্বশীলদের।

মাথিউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন বলেন, বিতরণের আগে তালিকার মাস্টার রোল জমা দিয়ে কম্বল নেয়ার শর্ত জুড়ে দেন উপজেলা আওয়ামী লীগ। আজগুবি এ শর্তে মেনে না নেয়ায় কম্বলও পাওয়া যায়নি।
মোল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদরুল ইসলাম বদই বলেন, বিতরণের আগে কোনভাবে মাস্টার রোল তালিকা করা সম্ভব নয়। তাদের অহেতুক শর্ত আমরা পুরণ করতে রাজি নই।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া বলেন, নিয়মতান্ত্রিকভাবে তালিকা দেয়ার কথা বলা হয়েছে। অতিথের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার আমরা কিছুটা কঠোর হয়েছি।

সাধারণ সম্পাদক আতাউর রহমানন খান বলেন, ইউনিয়ন আওয়ামী লীগ তালিকা না পাঠানোর কারণে তাদের কম্বল দেয়া হয়নি। তালিকা হাতে পেলে কম্বল দেয়া হবে।