রাব্বানী খান কৌশিকের প্রযোজনায় শীঘ্রই মুক্তি পাচ্ছে ‘সকাল বিকাল রাত্রি’ নামক একটি ভিন্নধর্মী নাটক। সম্প্রতি লো পোঁয়া অরিজিনালস-এর ব্যানারে নতুন এ নাটকের নির্মাণ কাজ শেষ হয়েছে। নানা প্রতীক্ষার অবসান ঘটিয়ে নিজস্ব ইউটিউব চ্যানেল ছাড়াও একটি বেসরকারি চ্যানেলে মুক্তির অপেক্ষায় রয়েছে রেদওয়ানুল হক ফারদিন পরিচালিত, রাব্বানী খান কৌশিক প্রযোজিত লাভ-ট্রায়াঙ্গাল ড্রামা ‘সকাল বিকাল রাত্রি’।

নাটকের কাহিনী পুরোনো হলেও এতে কাজ করেছেন একঝাঁক নবীন এবং অভিজ্ঞ কলাকুশলী। নাটকটির আবহ সংগীত করেছেন তাসনুভ নাওয়াল। এতে অভিনয় করেছেন টিভি নাটকের সাম্প্রতিক সময়ের জনপ্রিয় মুখ ইরফান সাজ্জাদ ও তাসনুভা তিশা। এছাড়াও সামিরা খান মাহিকেও আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে। ঢাকার উত্তরার আনন্দবাড়িতে এর শ্যুটিং ও সম্পাদনার কাজ শেষে এমনটাই জানালেন লো পোঁয়া অরিজিনালসের সংশ্লিষ্টরা।

নির্মিত এ নাটকের গল্প গড়ে উঠেছে একজন লেখক ও তার সম্পর্কের টানাপোড়েন নিয়ে। প্রচলিত ভালোবাসার নাটকের বাইরে যেয়ে ভিন্ন আঙ্গিকে ভালোবাসার সংজ্ঞা খোঁজার চেষ্টা করা হয়েছে এই নাটকে। জনপ্রিয়তাই কি সব কিংবা বইয়ের জগতের বাইরে আসল জীবনের গল্প কি এর থেকেও বেশি বাস্তব? ভালোবাসায় ভালোলাগা ও দায়িত্ববোধের জায়গা কতটুকু? ভালোবাসায় ব্যর্থ হলে প্রতিশোধ-ই কি একমাত্র প্রতিকার? এ সমস্ত চিরায়ত প্রশ্নের আধুনিক সংস্করণ দেখা যাবে ‘সকাল বিকাল রাত্রি’-তে।

শিরোনামের মধ্যেই যেন রয়েছে পুরো নাটকের মূলভাবনা- একটি পূর্ণাঙ্গ দিনের তিনটি প্রধান অংশ দিয়ে যেন সমগ্র জীবনবোধের দিকেই নির্দেশ করা হচ্ছে। চিত্রনাট্য লিখেছেন আবদুর রেহমান, আর্ট ডিরেকশনে রয়েছেন হাসিবুর রহমান নাবিল, ক্যামেরায় রয়েছেন আমীর হামজা।

ফ্রান্সভিত্তিক ব্রডকাস্টিং ও মিডিয়া কোম্পানি লো পোঁয়া অরিজিনালস- এর মূল প্রতিপাদ্য হচ্ছে “আমরা সুস্থ বিনোদন উপস্থাপনের একটি মাধ্যম হতে চাই”। নাটকটির প্রযোজক তথা স্বত্বধিকারি রাব্বানী খান কৌশিক ফ্রান্স প্রবাসী একজন বহুমাত্রিক চিন্তার মানুষ।

এবারের ঈদুল আযহায় দর্শকদের ভিন্ন আমেজ উপহার দিতে মুক্তির পরিকল্পনায় এখন চলছে নাটকটির চূড়ান্ত পর্যায়ের কাজ।

এ প্রসঙ্গে বিয়ানীবাজার নিউজ২৪ডটকম’র সঙ্গে আলাপকালে প্রযোজক রাব্বানী খান কৌশিক বলেন- ”আমরা সুস্থ্য বিনোদনের একটি মাধ্যম হওয়ার পাশাপাশি নতুন শিল্পীদের সুযোগ দিয়ে তাদেরকে উপস্থাপন করতে চাই। আর সেই আলোকে আমাদের প্রজেক্ট <<বন্ধু থেকে শুরু>> ! লক্ষ্য ২০২১ সালে ১০ জন নতুন শিল্পীকে গান গাওয়ার সুযোগ করে দেয়া।’

প্রসঙ্গত, ইতিপূর্বে লো পোঁয়া অরিজিনালস-এর ব্যানারে “আজ অবেলায়” শিরোনামে একটি শর্টফিল্মসহ বেশ কিছু চমৎকার মিউজিক ভিডিও ও এনিমেশন ফিল্ম মুক্তি পেয়েছে। বর্তমানে ইউটিউব ও ফেসবুক ভিত্তিক প্রচারে সীমাবদ্ধ থাকলেও ভবিষ্যতে মূলধারার নেটওয়ার্কে বড় পরিসরে কাজ করার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে লো পোঁয়া অরিজিনালস।

নিবন্ধন জটিলতায় শিক্ষার্থীদের টিকা প্রাপ্তিতে অনিশ্চয়তা বিয়ানীবাজারের অধিকাংশ শিক্ষার্থী