দেশের মানুষের বিপদে পাশে দাঁড়ানোই প্রবাসিদের ব্রত। রমজানের শিক্ষা মূলত অনাহারির মুখে আহার তুলে দেওয়া। আরব আমিরাতের শারজায় কারকরদিয়া-তেরাদল-আলীনগর জনকল্যাণ সমিতি ইউএই’র ইফতার মাহফিল পূর্ব আলোচনায় এসব কথা বলেন বক্তারা।

শুক্রবার শারজার একটি রেস্টুরেন্টে আয়োজিত সভায় সমিতির সভাপতি আব্দুল মুকিত মছনু ‘র  সভাপতিত্বের এবং সাধারণ সম্পাদক ফয়ছল আহমদ ও যুগ্ম সম্পাদক আমিন খানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর সহ সভাপতি আইয়ূব আলী বাবুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কমিউনিটি নেতা আল মামুন সরকার, গ্রেটার কুমিল্লা সমিতির সভাপতি সৈয়দ আবু আহাদ,  সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সম্পাদক দেলওয়ার হোসেন চৌধুরী, বিয়ানীবাজার জনকল্যাণ সংস্থা ইউএই’র সভাপতি লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক জিএম জায়গীরদার, দুবাই আওয়ামী লীগ সভাপতি হাজী শফিকুল ইসলাম এবং তবারাক হোসেন লাবু।

ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা যথাক্রমে মুস্তাফিজুর রহমান, বাবু অনুকূল রায়, শিহাবুল আম্বিয়া, আব্দুল কাদির, আলী জাকের সিদ্দিকী, আব্দুল কুদ্দুছ খাঁ মজনু, আব্দুল হাছিব খোকন, আফজাল সাদেকীন, শাহজাহান আহমদ, জামান ফখরুল, কবির উদ্দিন, সামাদ সুহেল, এম সুমন আহমদ, এস এম শাহজাহান , কয়েছ আহমদ, হোসাইন মুহাম্মদ আলতাফ, রাসেল আহমদ ও ফয়সল আহমদ প্রমুখ।

পরে দেশ ও জাতির কল্যাণে দোয়া পরিচালনা করেন মাওলানা লুৎফুর রহমান।

প্রসঙ্গত, সিলেটের বিয়ানীবাজার উপজেলার কাকরদিয়া তেরাদল আলীপুর গ্রামের আমিরাতে বসবাসরত প্রবাসিদের সম্বনয়ে গঠিত এই সংগঠন নিজেদের এলাকার পাশাপাশি দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে।