ওপেনার শামীমা সুলতানা এক রানের জন্যে ফিফটি পাননি। তবে তার ঝোড়ো ব্যাটিংয়ে পাত্তা পায়নি থাইল্যান্ড। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে নারীদের এশিয়া কাপে দারুণ শুরু করেছে বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড দুইয়ের আন্তর্জাতিক যাত্রা শুরু হলো জয় দিয়ে। বাংলাদেশ এশিয়ার শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশনে ম্যাচ জিতেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

সকালে টস জিতে ব্যাট করতে নামা থাইল্যান্ড নারী ক্রিকেট দল ১৯.৪ ওভারে সবকটি উইকেট হারায় মাত্র ৮২ রানে।

বাংলাদেশের পক্ষে সফল বোলার ছিলেন রোমানা আহমেদ, তিনি নেন ৩ উইকেট। এছাড়া দুইটি করে উইকেট নেন নাহিদ আক্তার, সানজিদা আক্তার মেঘলা ও সোহেলি আক্তার; অপর উইকেটটি নেন সালমা খাতুন।

৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছায় মাত্র ১১.৪ ওভারে। ওপেনার শামীমা সুলতানা ৩০ বলে করেন ৪৯ রান, যেখানে ছিল ১০টি চারের মার; স্ট্রাইক রেট ১৬৩.৩৩।

৬৯ রানে বাংলাদেশের প্রথম উইকেট পতনের পর বাকি কাজটুকু সারেন ফারজানা হক (২৯ বলে ২৬ রান) ও ও নিগার সুলতানা জ্যোতি (১১ বলে ১০ রান)।

বাংলাদেশ একাদশ: ফারজানা হক, নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সোবহানা মোস্তারি, শামিমা সুলতানা, রিতু মণি, সালমা খাতুন, নাহিদ আক্তার, সোহেলি আক্তার, সানজিদা আক্তার মেঘলা ও জাহানারা আলম।

‌যুক্তরাষ্ট্রে বিয়ানীবাজারবাসীর আয়োজনে প্রয়াত অধ্যাপক কিবরিয়ার শোক সভা