শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির’ নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নতুন কমিটির নেতাদের কাছে সমিতির দায়িত্ব হস্তান্তর করেন সদস্য বিদায়ী কমিটির সদস্যরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সদ্য বিদায়ী কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম; নতুন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. কবির হোসেন ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ড. মাহবুবুল হাকিম সহ বিদায়ী কমিটি ও নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ।

অভিষেক অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. কবির হোসেন বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য সবাই মিলেমিশে কাজ করতে চাই। বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ন্যায্য দাবি দাওয়া আদায় ও তাদের পাশে থেকে সবাই মিলে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে চাই।

এসময় তিনি আরো বলেন, সাবেক শিক্ষক সমিতির নেতৃবৃন্দের সাথে পরামর্শ হয়েছে। বিশ্ববিদ্যালয়কে কিভাবে সবাই মিলে সুন্দর ভাবে পরিচালনা করা যায় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে যাতে কোন স্থবিরতা না আসে সেজন্য সবাই মিলে কাজ করার পরামর্শ দেন তারা ।

বিদায়ী কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম বলেন, ‘গত বছরে কোভিড-১৯ এর কারণে আমরা যথাসময়ে নির্বাচনের আয়োজন করতে পারিনি। এ বছর ঠিক সময়ে নির্বাচন হয়েছে।’

নতুন কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বিদায়ী কমিটি যে কাজ করতে পারেনি, নতুন কমিটির নেতৃবৃন্দ সেগুলো করার চেষ্টা করবে। শিক্ষকদের জন্য নতুন নতুন উদ্যোগও নিবেন বলে আশা করি। এক্ষেত্রে নতুন কমিটিকে আমরা শিক্ষকরা সবাই তাদেরকে সহযোগিতা করব। কারণ পুরো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজের প্রতিনিধিত্ব করবেন তারা।
উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি শিক্ষক সমিতির নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছি। এর ১১দিন পর সমিতির দায়িত্বগ্রহণ করেছেন নতুন কমিটির নেতৃবৃন্দ।