বিয়ানীবাজার সরকারি কলেজে লিটু হত্যা মামলায় গ্রেফতার চার আসামীর মধ্যে এরই মধ্যে দুইজন জামিনে রয়েছেন। আজ রবিবার হাইকোর্ট থেকে জামিন লাভ করেন এ মামলার ২নং আসামী কামরান আহমদ। তার জামিনের বিষয়টি একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

গত সপ্তাহে সিলেট দায়রা জজ আদালত থেকে ছাত্রলীগ নেতা এমদাদুর রহমান জামিনে মুক্তি পান। এর আগে এ মামলার আটক ফাহাদকে জামিনে মুক্তি দেন দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক।

আজ রবিবার উচ্চ আদালতে কামরানে জামিন মঞ্জুর হলেও তারাগার থেকে তিনি মুক্ত হয়ে আরও কয়েকদিন লাগবে। আদারতের আদেশ সিলেট কারা কর্তৃপক্ষের হাতে পৌঁছানোর পর তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হবে।

লিটু হত্যা মামলায় আটক অপর আসামী দেলোয়ার হোসেন মিষ্টুর জামিন না হওয়ায় তিনি এখনো কারাগারে আছেন।

প্রসঙ্গত, গত ১৭জুলাই বিয়ানীবাজার সরকারি কলেজের শ্রেণি কক্ষে দুপুরের দিকে বন্দুকের গুলিতে লিটু নিহত হন। ওই দিন সকালে কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের বিবদমান দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছিল। দুপুরের দিকে পরিস্থিতি শান্ত হয়। দুপুর ১২টার দিকে কলেজটির ইংরেজি বিভাগের ১২০ নম্বর কক্ষে গুলির শব্দ পাওয়া যায়। সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় লিটুকে উদ্ধার করে পুলিশ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। লিটু নিহত হওয়ার ঘটনায় তার পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।