যুক্তরাজ্যে সফরত বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর এর সম্মানে আলোচনা সভা ও নৈশ ভোজের আয়োজন করেছে বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থা ইউকে। মঙ্গলবার (২৮ আগস্ট) পূর্বলন্ডনের বারাকা রেস্তুরায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর বলেন, বিয়ানীবাজারে অনেক সমস্যা। সবগুলো সমস্যা একসাথে সমাধান করা সম্ভব নয়। মাছবাজারসহ পৌরশহরের ভেতরের সমস্যা দেশের গিয়েই আমি সমাধানের উদ্যোগ নেব। তবে আপনাদের সবাইকে আমার সাথে থেকে সহযোগিতা করতে হবে। তিনি বলেন, পৌরসভার বর্জ্য ফেলার নির্ধারীত স্থান বন্যায় তলিয়ে গেছে। সেটি একটি নির্দিষ্ট বলয়ের মধ্যে না নিয়ে আসলে মুড়িয়া হাওরে বর্জ্য ছড়িয়ে পড়বে। সেজন্য উপজেলার উন্নয়ন সভায় সকল ইউনিয়ন চেয়ারম্যানের উপস্থিতি আমাকে কদুগঞ্জে কিছুদিন বর্জ্য ফেলার সুযোগ দেয়ার জন্য। কিন্তুর তাপরও বর্জ্য ফেলা দিয়ে অবরোধ হয়েছে। আমি চেষ্টা করবে এসব বিষয়েল সুষ্ঠু সমাধানে।

প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, যুক্তরাজ্য প্রবাসীরা আমাদের সাথে থাকলে বিয়ানীবাজার মডেল পৌরসভায় উন্নীত হবে। আমাদের সৌভাগ্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মতো একজন অভিভাবক পেয়েছি। তিনি আমাদের মাঝে থাকলে পুরো বিয়ানীবাজারের চিত্র পাল্টে যাবে। তিনি বলেন, বিয়ানীবাজারে আগে কয়টি চলাচল উপযোগী রাস্তা ছিল আর এখন কতটি চলাচল উপযোগী রাস্তা তৈরী হয়েছে। কিন্তু এসব রাস্তার পানি নিষ্কাসন ব্যবস্থা বন্ধ করে দেয়া জলাবদ্ধতার সৃষ্টি হয়। মুরাগগঞ্জ, খাসা এলাকায় জলাবদ্ধতা হচ্ছে আমরা পানি যাওয়ার পথ বন্ধ করায়। এসব সমস্যার সমাধান করার চেষ্টা করছি। কিন্তু আমাদের মানসিকতার পরিবর্তন পরিবর্তন না হলে কোন উন্নয়ন কাজে আসবে না। তিনি বলেন, আমাদের অবস্থান থেকে আমরা বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিতে পারি আমাদের উপরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ থাকায়। তাঁকে সব সময় এ অবস্থানে রাখতে পারলে বিয়ানীবাজারের উন্নয়ন অব্যাহত থাকবে।

সংস্থার সভাপতি সাহেদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আকবর হোসেন রবিনের পরিচালনায়
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা আলহাজ্ব রউফুল ইসলাম, হাজী বাজিদুর রহমান, অধ্যাপক আব্দুল মালিক, মনোজ্জির আলী, মুজিবুর রহমান এখলাছ, প্রগতি এডুকেশন ট্রাস্টের সাবেক সাধারণ সম্পাদক করিম উদ্দিন, শ্রীধরা ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি রফিক উদ্দিন, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের সাবেক কোষাধ্যক্ষ মামুন রশিদ, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম মাসুদ আহমদ, পৌর উন্নয়ন সংস্থার কোষাধ্যক্ষ আতিক হোসেন, সহ সভাপতি নুরুজ্জামাম, শ্রীধরা ওয়েলফেয়ার ট্রাস্টের যুগ্ম সম্পাদক আব্দুল আহাদ, নয়াগ্রাম সমিতির আহবায়ক কমিটির সদস্য রুহুল আমিন, সংস্থার সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, খাসাড়ীপাড়া ওয়েলফেয়ার ট্রাস্টের কোষাধ্যক্ষ কামরুল হোসেন মুন্না, নিদনপুর ওয়েলফেয়ার ট্রাষ্টের সাধারণ সম্পাদক মুজিব রহমান, কসবা খাসা ওয়েল ফেয়ার ট্রাস্টের কোষাধ্যক্ষ শফিকুল হক এবাদ প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন আলতা হোসেন, রহিম উদ্দিন, আনোয়ার আহমদ মুরাদ, মোজাহিদুল ইসলাম,আব্দুল হাকিম হাদী, আমিনুর রহমান সেলিম,আবু আহমদ ছরওয়ার, জসিম উদ্দিন, ইকবাল হোসেন, খায়রুল ইসলাম আলিম, গোলাম রব্বানী, আমিনুল ইসলাম লিটন, কয়েছ আহমদ, এমরান আহমদ, শামীম আহমদ, আবু বক্কর সিদ্দিক, কামাল হোসেইন রউফ, আব্দুল বাতিন, আমিনুল ইসলাম, শামীম আহমদ, তোফায়েল আহমদ পারভেজ, আব্দুল কুদ্দুস রানা, আবুল হোসেন আলম, আলমগীর খোরশেদ, জাকারিয়া মাহমুদ, আমিনুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন মানিক হেসেন, খালেদ আহমদ ডালিম,জাকারিয়া মাহমুদ,বাবুল হোসেন ,শিপলু রহমান, আবু সুফিয়ান, শামছুর সুমেল, তারেক আহমদ, সাকিব তাপাদার।