রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের ১৪তম অবিষেক সম্পন্ন হয়েছে। মঙ্গলবার রাতে পৌরশহরের শহরতলী এলাকার একটি অভিজাত কমিউনিটি হলে নতুন কমিটির অভিষেক সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজারের কৃতি সন্তান কুয়েত ও ইয়েমেনস্থ বাংলাদেশ দূতাবাসের সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব) মোহাম্মদ আসাব উদ্দিন। অনুষ্ঠানে ৯জনকে সেলাই মেশিসসহ বিভিন্ন সামগ্রি দিয়ে সহায়তা প্রদান করা হয়।

রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের প্রেসিডেন্ট রোটারিয়ান মো. আব্দুল মতিনের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানের প্রোগ্রাম চেয়ারম্যান রোটারিয়ান ডা. আবু ইসহাক আজাদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন রোটারি ৩২৮২ এর ডিস্ট্রিক্ট গভর্নর আবু ফয়েজ খান চৌধুরী, পিডিজি শহীদ আহমদ চৌধুরী, ডিস্ট্রিক্ট গর্ভনর নমিনী ইঞ্জিনিয়ার মতিউর রহমান, এসিস্ট্যান্ট গভর্নর পিপি মিজানুর রহমান, ডিস্ট্রিক্ট ট্রেইনার পিডিজি এম. আতাউর রহমান পীর, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জামাল হোসেন, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায়।

গত রোটারি বর্ষের সেক্রেটারি আলাল উদ্দিন নতুন বছরের সেক্রেটারি রোটারিয়ান আব্দুল মান্নানের কাছে ক্লাব চার্টার হস্তান্তর করেন। এরপর বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান ইমরান হোসেন নতুন প্রেসিডেন্ট রোটারিয়ান মো. আব্দুল মতিনের কাছে কলার হস্তান্তর করেন। এসময় গত রোটাবর্ষে সফলভাবে দায়িত্ব পালন করায় ক্লাবের পক্ষ থেকে তাঁকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

পরে প্রধান অতিথির উপস্থিতিতে ডিস্ট্রিক্ট গভর্নর আবু ফয়েজ খান চৌধুরী বোর্ড অব ডাইরেক্টরস এর সকল সদস্যকে উত্তরীয় পরিয়ে অভিষিক্ত করেন। এসময় তিনি দুজন নতুন সদস্য ডা. শফিকুর রহমান ও মিসেস শাহিদা বেগমকে পিন পরিয়ে রোটারি ক্লাব অব বিয়ানীবাজারে স্বাগত জানান। অভিষেকের পর ক্লাবের ১৩জন সদস্য রোটারি ফাউন্ডেশনে এক হাজার ডলার করে দান করে পিএইচএফ (পল হ্যারিস ফেলো) হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে সমবেত জাতীয় সংগীত পরিবেশন শেষে রোটারী প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান জামিল হোসেন।

অনুষ্ঠানে স্বপরিবারে রোটারি ক্লাব বিয়ানীবাজারের সদস্যবৃন্দ, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, ব্যবসায়ী ও রোটার‍্যাক্টবৃন্দ উপস্থিত ছিলেন।

রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের ১৪তম অভিষেক অনুষ্ঠানে সমাজের আর্থিকভাবে অনগ্রসর ৯জন নারীকে স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের পক্ষ থেকে সেলাই মেশিন, একজন পঙ্গু প্রতিবন্ধীকে হ্যান্ড ক্রাচ এবং দুজন শিক্ষার্থীকে এক বছরের জন্য শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।