জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ে ঝড় তুলে রানের পাহাড় তাড়া করে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। চার বল হাতে রেখে ৫ উইকেটের এই জয়ে তিন ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে নিজেদের করে নিলো টাইগাররা।

সিরিজে প্রথম ম্যাচ জেতার পর দ্বিতীয় ম্যাচে হেরেছিল বাংলাদেশ। সিরিজ নির্ধারণী ম্যাচে অতিথিদের ১৯৩ রানের টার্গেট ছুড়ে দেয় জিম্বাবুয়ে। সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটিং নৈপূণ্যে বিশাল সেই লক্ষ্য অনায়াসেই টপকায় বাংলাদেশ।

এই সফরে একমাত্র টেস্টের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও স্বাগতিকদের ধবলধোলাই করে লাল-সবুজরা।

হারারেতে রোববার টি-টোয়েন্টি সিরিজ নির্ধারণী লড়াইয়ে রানের পাহাড় তাড়ায় আগুনে ব্যাটিংয়ে ফিফটি তোলেন সৌম্য। লুক জঙ্গিয়ের বলে ছক্কা হাঁকাতে গিয়ে বদলি ফিল্ডার মুসাকান্ডার হাতে ধরা পড়েন তিনি।

এর আগে ৪৯ বলে ৯ চার ও ১ ছক্কায় ৬৮ রানের ইনিংস খেলেন সৌম্য। ঝড়ো ইনিংসটি খেলার পথে মোহাম্মদ নাঈমের সঙ্গে ২০ রান, সাকিব আল হাসানের সঙ্গে ৫০ রান ও মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে ৬৩ রানের জুটি গড়েন এই বাঁহাতি ব্যাটসম্যান।

দলকে সুবিধাজনক একটি অবস্থান দিয়ে ফেরেন সাজঘরে ফেরেন সৌম্য।

পরে অধিনায়ক রিয়াদের ২৮ বলে ৩৪ রানের ইনিংস দৃঢ়তা এনে দেয় বাংলাদেশকে। মুজারাবানির বলে বিদায় নিলে ক্রিজে নেমে ৫ বলে ১৫ রান করে বিদায় নেন আফিফ।

বাকি কাজ সাড়েন আগের ম্যাচে অভিষেক নেয়া শামীম হোসেন। ১৩ বলে ২৬ রানের কার্যকরী ইনিংস খেলেন এই হার্ডহিটার। এর আগে ৭ বলে ৩ রানে করেই থামতে হয় মোহাম্মদ নাইমকে। পরে ১৩ বলে ২৫ রানে বিদায় নেন সাকিব।

ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৯৩ রানের টার্গেট দেয় জিম্বাবুয়ে।

শিগগিরই আসছে টিকার গ্রহণের বয়স সীমা ১৮ বছরে- বিয়ানীবাজারে টিকা নিতে দীর্ঘ সারি