আগামি ২ নভেম্বর বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র প্রার্থী ৭জন, পৌরসভার ৯টি ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থী ১৩জন এবং সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী ৬০জন মাঠে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন। নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচরণাও শেষ পর্যায়ে। ৩১ অক্টোবর সোমবার রাত ১২টার পর থেকে প্রচারণাও বন্ধ হয়ে যাচ্ছে। ফলে মঙ্গলবারই হচ্ছে শেষ প্রচারণার দিন।

তবে, প্রচারণা শেষ পর্যায়ে হলেও পৌরসভার ৮নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন স্থগিত করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। বুধবার (৩০ অক্টোবর) নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ১৮ অক্টোবর মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার ও বিশ্বনাথ পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ আলমগীর হোসেনের প্রেরিত এক পত্রের প্রেক্ষিতে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই ওয়ার্ডের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

জানাগেছে, ওই ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন উপজেলা যুবদলের আহবায়ক শাহ আমির উদ্দিন কামাল উদ্দিন (উটপাখি), উপজেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক নুরুল হক (ব্লাকবোর্ড), বর্তমান মেম্বার ইউনুছ আলী (পাঞ্জাবী), ব্যবসায়ী নাজিম উদ্দিন (টেবলি ল্যাম্প), আব্দুল মন্নান (পানির বোতল) ও আওয়ামী লীগ নেতা শহজাহান সিরাজ (ডালিম)। ৬ প্রার্থীর মধ্যে পাঁচজন প্রার্থীই যুবদল নেতা শাহ আমিরের বিরুদ্ধে সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার নিকট জালিয়াতির অভিযোগ করেন।

এতে তারা বলেন, প্রবাসী বড়ভাই কামাল উদ্দিনের নামে যুবদল নেতা শাহ আমির মনোনয়ন দাখিল করে দুইনাম একত্রিত করে প্রচারণা চালাচ্ছেন। এই অভিযোগের প্রেক্ষিতে কোন সিদ্ধান্ত দিতে না পারায় নির্বাচন কমিশনকে এ বিষয়টি অভিহিত করা হয়।
এ বিষয়ে সত্যতা জানিয়েছেন ইউএনও নুসরাত জাহান ও বিশ্বনাথ পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন।

‌ সাপ্তাহিক বাজার দর।। পর্ব# ১৫১।। বিয়ানীবাজারে মাছ-সবজিতে স্বস্তি, বেড়েছে নিত্যপণ্যের দাম