যুক্তরাষ্ট্র জাতীয় যুব সংহতির নতুন কমিটি গঠিত হয়েছে। এতে আব্দুল কাদের লিপু সভাপতি ও এবিএম খায়রুল আলম সাধারণ সম্পাদক নির্বাচত হয়েছেন। গত ২২ মে সোমবার অনুষ্ঠিত সংগঠনের সম্মেলনে কউন্সিলরদের ভোটে নির্বাচিত নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন প্রধান অতিথি কেন্দ্রীয় জাতীয় পার্টির অন্যতম ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুব সংহতির সভাপতি এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি আলমগীর শিকদার লোটন।

[image link=”http://bangladeshsocietyinc.com/wp-content/uploads/2017/05/BD-Society-2.jpg” img=”http://bangladeshsocietyinc.com/wp-content/uploads/2017/05/BD-Society-2.jpg” caption=”সংগঠনের সম্মেলনে কউন্সিলরদের ভোটে নির্বাচিত নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন প্রধান অতিথি কেন্দ্রীয় জাতীয় পার্টির অন্যতম ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুব সংহতির সভাপতি এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি আলমগীর শিকদার লোটন “]
সম্মেলনে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার ও কো-চেয়ারম্যান, সাবেক মন্ত্রী জি এম কাদের টেলি কনফারেন্সের মাধ্যমে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং সবাইকে শুভেচ্ছা জানান।
সিটির জ্যাকসন হাইটসস্থ ইত্যাটি গার্ডেন রেষ্টুরেন্টে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র জাতীয় যুব সংহতির সম্মেলনে সভাপতিত্ব করেন আহ্বায়ক ওয়াহিদ ফেরদৌস। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টির সাবেক এমপি লিয়াকত আলী ও শহীদুর রহমান, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির প্রধান সমন্বয়কারী ও কেন্দ্রীয় জাপা সদস্য আব্দুর নূর বড় ভূইয়া, যুক্তরাষ্ট্র জাপার ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় সদস্য হাজী আব্দুর রহমান, সিনিয়র সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য জসিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য আবু তালেব চৌধুরী চান্দু, উপদেষ্টা ও কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারী ও উপদেষ্টা গিয়াস মজুমদার।
সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী। এরপর জাতীয় ও দলীয় সঙ্গীত পরিবেশিত হয়। পরবর্তীতে প্রধান অতিথি কেন্দ্রীয় নেতা আলমগীর শিকদার লোটনকে ফুলেল শুভেচ্ছা জানানো এবং সম্মেলনের ব্যাজ পরিয়ে দেয়া হয়।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান মানিক, জাপা’র কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন ও আব্দুর নূর, লুৎফুর রহমান, যুক্তরাষ্ট্র জাপা’র সহ সভাপতি কে এ নাসিম, সহ সাধারণ সম্পাদক জাফর মিতা, সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী, নিউইয়র্ক ষ্টেট সভাপতি অ্যাডভোকেট হানিফ ও সাধারণ সম্পাদক ফিরোজ হাসান মিলন, জাতীয় সাংস্কৃতিক পার্টি যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক গোলাম জহিরুল করিম, জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সুজাতা সরকার ও সাধারণ সম্পাদিকা শাহনাজ বেগম, যুব সংহতির সাবেক সভাপতি শাহজাহান সাজু, যুব সংহতি নেতা আব্দুল কাদের লিপু, রুবেল আহমেদ প্রমুখ। সম্মেলন পরিচারণা করেন এবিএম খায়রুল আলম।
সম্মেলনে আলমগীর শিকদার লোটন দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে জাতীয় পার্টিকে আরো গতিশীল করে প্রবাসে জাতীয় পার্টির দুর্গ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, পল্লীবন্ধু এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিকে পুনরায় রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। তিনি বলেন, একমাত্র জাতীয় পার্টির পক্ষেই শোষন ও সন্ত্রাসমুক্ত সুখী, সমৃদ্ধশালী নতুন বাংলাদেশ গড়া সম্ভব।
সস্মেলনের প্রথম পর্বে বক্তারা দলীয় চেয়ারম্যান এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিকে শক্তিশালী করার উপর গুরুত্বারোপ করেন এবং এরশাদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা অবিলম্বে প্রত্য্াহারের দাবী জানান। পাশাপাশি জঙ্গীবাদ দমনে রুখে দাঁড়ানোর জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।
সম্মেলনের দ্বিতীয় পর্বে প্রধান অতিথি আলমগীর শিকদার লোটনের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে যুক্তরাষ্ট্র জাতীয় যুব সংহতির নতুন সভাপতি হিসেবে আব্দুল কাদের লিপুকে ও সাধারণ সম্পাদক হিসেবে এবিএমম খায়রুল আলমকে নির্বাচিত করা হয়। এছাড়া আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে তা অনুমোদনের জন্য প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়। সম্মেলনের অপর সিদ্ধান্তে জাতীয় যুব সংহতির সাবেক সভাপতি শাহজাহান সাজু ও যুক্তরাষ্ট্র যুব সংহতির সাবেক আহ্বায়ক ওয়াহিদ ফেরদৌসকে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হয়।