যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার দক্ষিণ ফিলাডেলফিয়ায় অজ্ঞাত মুখোশধারী ছিনতাইকারীর গুলিতে নিহত নর্থইস্ট ফিলাডেলফিয়ায় বসবাসরত বিয়ানীবাজার উপজেলা মুড়িয়া ইউনিয়নের বড়দেশ নিবাসী শামস উদ্দিনের কনিষ্ঠ ছেলে মোয়াজ্জেম হোসেন সাজু হত্যার সুষ্ঠু বিচার এবং জড়িতদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবিতে পূর্ব প্রস্তুতি হিসেবে বেসাপ এবং পেনসিলভেনিয়াস্থ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির যৌথ উদ্যোগে এক সভা আহবান করা হয়েছে। আগামী ১০ আগস্ট মঙ্গলবার সন্ধ্যা ৬টায় নর্থইস্ট ফিলেডেলপিয়া ইসলামিক সেন্টারের (বায়তুল মোকারম মসজিদ) পিছনে অনুষ্ঠিত হবে।

এর আগে ৮ আগস্ট (শনিবার) বেসাপ কর্তৃক আয়োজিত সভাটির সংক্ষিপ্ত হওয়ার কারণে সভার সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে বলে নিশ্চিত করেছেন পেনসিলভেনিয়াস্থ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের পরিচালক মাশুকুল ইসলাম খান।

প্রতিবাদ সভার পূর্ব প্রস্তুতি হিসেবে অনুষ্ঠিতব্য এই সভায় দলমত নির্বিশেষে পেনসিলভেনিয়ার বিভিন্ন স্থানে বসবাসরত বিয়ানীবাজারবাসীসহ প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহবান জানিয়ে পরামর্শ চান বেসাপ সভাপতি স্বরণ খান ও সাধারণ সম্পাদক স্বপন লস্কর এবং পেনসিলভেনিয়াস্থ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সভাপতি মাশুকুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ খসরু জামান।

উল্লেখ্য, গত ৩ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার দক্ষিণ ফিলাডেলফিয়ায় বন্ধুদের সঙ্গে ঘুরতে বের হয়ে ছিনতাইকারীদের হাতে থাকা আগ্নেয়াস্ত্রের গুলিতে নিহত হন মোয়াজ্জেম হোসেন সাজু। ৭ আগস্ট যোহরের নামাজের পর পেনসিলভেনিয়ার নর্থইষ্ট ফিলেডেলপিয়া ইসলামিক সেন্টারে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি পেনসিলভেনিয়া ইনক’র ব্যবস্থাপনায় জানাজার নামা শেষে নিউজার্সির মর্গ্যান সেমিটারিতে তার মরদেহ সমাহিত করা হয়।

যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে নিহত বিয়ানীবাজারের যুবক, দাফন সম্পন্ন