‘প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা আর বাংলাদেশ ও আমেরিকার মধ্যে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করার’ মধ্য দিয়ে নিউইয়র্কে অনুষ্ঠিত হলো আমেরিকান বাংলাদেশী বিজনেস অ্যালায়েন্স (এবিবিএ)-এর ১০তম ‘বিজনেস সামিট’। নিউইয়র্ক সিটির লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে গত ২৪ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট মোহাম্মদ সাইফুল ইসলাম মহিউদ্দিন, এসবিএসি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আমজাদ হোসেন ও সেন্টার ফর এনআরবি’র চেয়ারম্যান শেকিল চৌধুরী। এছাড়াও গেষ্ট অব অনার ছিলেন বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির এবং যুক্তরাষ্ট্রের মূলধারা রাজনীতিক, নিউইর্য়ক গভর্নরের কমিউনিটি উপদেষ্টা ফখরুল ইসলাম দেলোয়ার।

প্রবাসের শীর্ষ স্থানীয় বাংলাদেশী ব্যবসায়ীসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ‘বিজনেস সামিট’-এ অংশ নেন। এজন্য প্রবাসের সকল বাংলাদেশী ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সবাইকে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।