যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাসরত মাথিউরা ইউনিয়নের সকল নাগরিকের অংশগ্রহণে গত ২২ অক্টোবর এক সাধারণ সভায় মাথিউরা সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা ইনক’র কমিটি গঠন করা হয়েছে।

সোনালী ব্যাংক সিলেট দরগা গেইট শাখার প্রাক্তন ম্যানেজার আপ্তাব আলীর সভাপতিত্বে ও মো. কমর উদ্দিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ মকবুল রহিম চুনই, ফারুক আহমদ, কবি ও সাহিত্যিক তমিজ উদ্দিন লোদী, আব্দুল হামিদ, আব্দুল বারি, ফখরুল ইসলাম, আব্দুল আহাদ, আবুল কালাম, ছফর উদ্দিন লোদী, ফয়ছল আহমদ, ছয়ফুল আলম, মো. রেজাউল আলম অপু ও আওলাদ হোসেন প্রমুখ৷

সভায় আলোচনার ভিত্তিতে সর্বসম্মতিক্রমে ২১ সদস্য বিশিষ্ট একটি কার্যকারী কমিটি দু’বছরের জন্য গঠন করা হয়।

নবগঠিত কমিটির সভাপতি আবুল কালাম, সহ সভাপতি ফয়ছল আহমদ ও শাহিন আহমদ, সাধারণ সম্পাদক মো. কমর উদ্দিন, সহ সাধারণ সম্পাদক সাইখুল ইসলাম শেখ, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল আলম অপু, অর্থ সম্পাদক ছালেহ আহমদ, সহ অর্থ সম্পাদক আতাউর রহমান সেবুল, প্রচার সম্পাদক আওলাদ হোসেন, সহ প্রচার সম্পাদক হাছান খান, দপ্তর সম্পাদক খালেদ খান, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক ছয়ফুল আলম, ধর্ম সম্পাদক আবুল হাসনাত।

তাছাড়া কার্যকরি কমিটির সদস্যরা হলেন ছফর উদ্দিন লোদী, জামিল আহমদ, মো. মাসুদ পারভেজ বাবুল, আব্দুল বাতিন (এসু), সাবিব আহমদ, আক্তার হোসেন, রানা আহমদ, ইমরান বারী।